ট্রেবল জিততে পারলে অবসরে চলে যাবেন গার্দিওলা!

  08-12-2023 12:17AM

পিএনএস ডেস্ক : গত মৌসুমে ট্রেবল জিতে ইতিহাস গড়েছিল পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। যে কারণে এবারও প্রত্যাশার চাপ আছে তাদের ওপর। যদিও কাজটাকে কঠিনই মনে করেন সিটিজেনদের কোচ। তাই তো মজার সুরে বলে ফেললেন, ট্রেবল জিততে পারলে এ মৌসুম শেষেই অবসরে চলে যাবেন তিনি।

অ্যাস্টন ভিলার বিপক্ষে ম্যাচের আগে ট্রেবল জেতার সম্ভাবনার প্রসঙ্গে অ্যামাজন প্রাইমকে গার্দিওলা বলেন, ‘না, না, আমি মনে করি এটা একটা ভুল। ট্রেবল? এটা সম্পর্কে ভুলে যান। আবার ট্রেবল জিতলে আমি অবসর নিয়ে নেব, এটাই। এটা অত্যন্ত কঠিন। ইংল্যান্ডে কতগুলো অবিশ্বাস্য দল আছে? মাত্র একবার স্যার অ্যালেক্স [ফার্গুসন] এবং গত মৌসুমে আমরা ট্রেবল জিতেছি।

ইউরোপিয়ান ফুটবলের ইতিহাসে মাত্র ৮টি দল ট্রেবল জেতার স্বাদ পেয়েছে। এরা হলো- আয়াক্স, বার্সেলোনা, বায়ার্ন মিউনখ, সেল্টিক, ইন্টার মিলান, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড ও পিএসভি। এরমধ্যে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ দুবার করে এই কৃতিত্ব দেখিয়েছে। কাজটা কঠিনই বটে। গার্দিওলাও তাই মনে করছেন।

স্প্যানিশ কোচ বলেন, ‘আমরা প্লেয়ারদের সঙ্গে কথা বলেছি, ভালোভাবে প্রস্তুত হতে হবে। প্রথম ম্যাচ দিয়ে শুরু করব। এরপর কতটা কী করতে পারব সেটা দেখা যাবে। প্রতিদ্বন্দ্বীতাই দেখিয়ে দেবে আমরা কতটা ভালো। এখানে চ্যালেঞ্জটা বেশি। সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর গেল। এখই শিরোপা নিয়ে চিন্তা-ভাবনা? এটা ভুলে যেতে হবে।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন