জিম্বাবুয়ের বিপক্ষে আয়ারল্যান্ডের ঐতিহাসিক সিরিজ জয়

  11-12-2023 01:01AM

পিএনএস ডেস্ক : সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দারুণ লড়াই করেও জিততে পারেনি আয়ারল্যান্ড। তবে বাকি দুই ম্যাচ জিতে জিম্বাবুয়ের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয় নিশ্চিত করেছে আইরিশরা। রোববার (১০ ডিসেম্বর) সিরিজ নির্ধারণী তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিকদের ৬ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড।

জিম্বাবুয়ের দেয়া ১৪১ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় আয়ারল্যান্ড। ৪ বলে ৬ রান করে বিদায় নেন অভিজ্ঞ পল স্টার্লিং। স্বাগতিকদের নিয়ন্ত্রিত বোলিংয়ে এক পর্যায়ে প্রথম ৪২ বলে চার উইকেট হারিয়ে কেবল ৩৭ রান তুলতে সক্ষম হয় আইরিশরা।

শুরুর সেই ধাক্কা সামলে আয়ারল্যান্ডকে জয়ের বন্দরে নিয়ে যান জর্জ ডকরেল। চার নম্বরে নামা হ্যারি টেক্টরের সঙ্গে রানরেটের সঙ্গে পাল্লা দিয়ে রান করতে থাকেন তিনি। পঞ্চম উইকেটে টেক্টর-ডকরেলের ১০৪ রানের অবিচ্ছেদ্য জুটিতে ৮ বল বাকি রেখে ৬ উইকেটের ঐতিহাসিক জয় নিশ্চিত করে আয়ারল্যান্ড। টেস্ট খেলুড়ে কোনো দেশের বিপক্ষে বিদেশের মাঠে আয়ারল্যান্ডের প্রথম সিরিজ জয় এটি।

এর আগে, টস হেরে আগে ব্যাটিংয়ে নামে স্বাগতিক জিম্বাবুয়ে। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে হারিয়ে ১৪০ রান তুলতে সক্ষম হয় তারা। জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন ভারপ্রাপ্ত অধিনায়ক রায়ান বার্ল। জশ লিটল, গ্যারেথ ডেলানি ও ক্রেগ ইয়ং নেন দুইটি করে উইকেট।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন