রিশাদের প্রশংসা করে যা বলল শ্রীলংকা

  19-03-2024 11:17AM


পিএনএস ডেস্ক: সিরিজ নির্ধারণী ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। আর এই সিরিজ জয়ে রিশাদের বিশেষ অবদানের কথা মনে রাখবে শ্রীলংকা। ম্যাচে ব্যাট হাতে রীতিমত ঝড় তুলে রিশাদ হোসেন। শেষ দিকে এই লেগ স্পিনারের বিধ্বংসী তোপে কুপোকাত হয় শ্রীলংকা। ১৮ বলে ৪৮ রান করা রিশাদ একাই ঘুরিয়ে দিয়েছিলেন ম্যাচ।

ওয়ানিন্দু হাসারাঙ্গার এক ওভারেই রিশাদ নিয়েছেন ২৪ রান। বাংলাদেশ ম্যাচ জিতে নেয় ওই এক ওভারেই। ম্যাচ শেষে জানা গেল, রিশাদ যে এমন মারবেন ভাবেননি লংকান ক্রিকেটাররাও।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে লংকান ক্রিকেটার জানিথ লিয়ানাগে বলেন, ওকে কৃতিত্ব দিতেই হবে। হাসারাঙ্গা আমাদের সেরা বোলার, তাকে যেভাবে খেলল। আমরা আশা করিনি এমন কিছু হবে। অনেক ভালো ব্যাটিং করেছে। দলের সেরা বোলার মার খেলে এর প্রভাব অন্যদের ওপরও পড়ে।

বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচ হারায় হতাশ লিয়ানাগে, আজকের ফলাফল নিয়ে আমরা অনেক হতাশ। আমরা যথেষ্ট রান করতে পারিনি। বোলাররা ডিফেন্ড করার আপ্রাণ চেষ্টা করেছে। বাংলাদেশ সত্যিই অনেক ভালো খেলেছে। তাদের কৃতিত্ব দিতেই হবে। উইকেট ভালো থাকায় আমরা আগে ব্যাট করতে চেয়েছি। বাংলাদেশের বোলারদের কৃতিত্ব রয়েছে, প্রথম ১০ ওভারে অনেক ভালো বল করেছে। ওরা আজ আমাদের চেয়ে ভালো খেলেছে, ওরাই জিতেছে।

ব্যাট হাতে নেমে নিজের প্রথম বলেই স্লগ সুইপে ছক্কা মেরে শুরু করেন রিশাদ। কিছুটা নার্ভাস মনে হলেও, ২১ বছর বয়সী এই অলরাউন্ডারকে পরে আর ভেবেচিন্তে খেলতে হয়নি। একের পর এক বাউন্ডারি হাঁকিয়েছেন এই ব্যাটার। শেষ পর্যন্ত ১৮ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৪৮ রানের চোখধাঁধানো অপরাজিত ইনিংস খেলে থামেন। তার ওই ইনিংসের কল্যাণেই দলের সিরিজ নির্ধারণী জয় এসে যায়।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন