যে কারণে আমেরিকায় খেলতে চায় না মেসিরা

  13-04-2024 02:03PM



পিএনএস ডেস্ক: জুনের ২০ তারিখ মার্কিন যুক্তরাষ্ট্রে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকা মহাদেশের ফুটবল শ্রেষ্ঠত্বের আসর কোপা আমেরিকা। ১৬ দলের এই আসরে আবারো শিরোপা জয়ের উদ্দেশ্যেই নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আসর শুরুর আগের শেষ ফিফা উইন্ডোতে বিশ্বকাপ ও কোপা আমেরিকার চ্যাম্পিয়নরা দুটি প্রীতি ম্যাচ খেলবে।

কোপার আয়োজক যুক্তরাষ্ট্রেই হওয়ার কথা ম্যাাচ দুটিরর। তবে এখান থেকে একটি ম্যাচ সরিয়ে নিতে চাচ্ছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

জুন মাসের ৯ তারিখে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামার কথা মেসি-ডি মারিয়াদের। তবে আর্জেন্টিনার সংবাদমাধ্যম মুন্দো আলবিসেলেস্তের দাবি এএফএ মেসিদের এই ম্যাচটি যুক্তরাষ্ট্রে নয় নিতে চায় আর্জেন্টিনায়।

আর্জেন্টাইন বিখ্যাত গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের বরাত দিয়ে মুন্দো আলবিসেলেস্তে এক প্রতিবেদনে জানিয়েছে, শিকাগোর সোলজার ফিল্ডে অনুষ্ঠিতব্য ইকুয়েডরের বিপক্ষে ম্যাচটির ভেন্যু পরিবর্তন করে আর্জেন্টিনার বুয়েনেস এইরেসে আনতে চায় এএফএ।

ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের পরই কোপা আমেরিকার জন্য প্রস্তুত হতে শুরু করবে আর্জেন্টিনা। তাই কোপার শিরোপা ধরে রাখার মিশনে নামার আগে দেশবাসীর মধ্যে উত্তেজনা ছাড়াতে এবং খেলোয়াড়দের মনোবল বাড়াতে শেষ ম্যাচটি নিজেদের দেশে আয়োজন করতে চায় এএফএ। তাদের উদ্দেশ্য ঘরের মাঠ থেকেই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের একটি বিদায় সংবর্ধনা দেয়ার।

তবে এএফএ'র জন্য কাজটি সহজ হবে না। কারণ ইতিমধ্যেই যুক্তরাষ্ট্রে হতে যাওয়া দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের আয়োজনের পেছনে কাজ করছে যুক্তরাষ্ট্রের একটি বাণিজ্যিক কোম্পানি। সেই কোম্পানির সঙ্গে একটি চুক্তিতে সই করেছে এএফএ। তাই তাদের সম্মতিতেই কেবল ভেন্যু পরিবর্তন করতে পারবে তারা।

প্রসঙ্গত, আগামী ৯ জুন ইকুয়েডরের বিপক্ষে শিকাগোর সোলজার ফিল্ডে মেসিবাহিনী খেলবে প্রথম ম্যাচ। তার পাঁচদিন পর ১৪ জুন গুয়েতেমালার বিপক্ষে ওয়াশিংটন ডিসির কমান্ডার্স ফিল্ডে হবে দ্বিতীয় ম্যাচ।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন