কার বেশি আয়, রোনালদো নাকি মেসির?

  17-05-2024 02:36PM




পিএনএস ডেস্ক: মাঠের ফুটবলে দারুণ ছন্দে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সবার ওপরে আছেন অর্থ আয়ের ক্ষেত্রেও। বর্তমানে সারা বিশ্বের সর্বোচ্চ অর্থ উপার্জনকারী ফুটবল হয়েছে পর্তুগিজ কিংবদন্তি। ফোর্বসের প্রতিবেদনে উঠে এসেছে এমন চিত্র।

যুক্তরাষ্ট্রভিত্তিক বিজনেস ম্যাগাজিন তাদের প্রতিবেদনে বলছে বছরে সর্বোচ্চ ২৬ কোটি ডলার আয় করেন আল নাসর তারকা। সৌদি প্রো লিগের ক্লাবটি থেকে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতার আয় হয় প্রায় ২০ কোটি ডলার। আর বিভিন্ন স্পন্সর প্রতিষ্ঠানের সঙ্গে করা চুক্তি থেকে আসে বাকি ৬ কোটি ডলার।

আর গত বছর এই তালিকার দ্বিতীয়তে ছিলেন লিওনেল মেসি। এবার তিন নেমে গেছেন তিনি। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকাকে পেছনে ফেলে দ্বিতীয় সর্বোচ্চ আয় করা খেলোয়াড় এখন ২৯ বছর বয়সী জন রাম রদ্রিগেজ। বছরে ২১ কোটি ৮০ লাখ ডলার আয় করেন স্প্যানিশ গলফার।

বর্তমানে বাৎসরিক ১৩ কোটি ৫০ লাখ ডলার আয় করেন লিওনেল মেসি। এত ফোর্বসের তালিকার তিন নম্বরে নেমে গেছেন আর্জেন্টাইন কিংবদন্তি। গত বছরের তালিকায় একই আয় নিয়ে দুই নম্বরে ছিলেন বিশ্বকাপজয়ী এই তারকা।

পরের দুটি স্থান দখল করেছেন বাস্কেটবলের দুই সুপারস্টার। বছরে ১২ কোটি ৮২ লাখ ডলার আয় নিয়ে সেরা চারে আছেন কিংবদন্তি লেব্রন জেমস। পাঁচ নম্বরে আছেন গ্রিসের ইয়ানিস আটিটোকোম্পো। নাইজেরিয়ান বংশদ্ভুতে এই গ্রিক তারকার আয় ১১ কোটি ১০ লাখ ডলার।

খুব কাছাকাছি আয়ে পরের তিন স্থানে আছেন ফুটবলাররা। তালিকার ছয় নম্বরে আছেন কিলিয়ান এমবাপ্পে। বছরে ১১ কোটি ডলার আয় করা ফরাসি এই তারকা চলতি মৌসুম শেষে ছাড়তে যাচ্ছেন পিএসজি।

দীর্ঘদিন ইনজুরির কারণে মাঠের বাইরে আছেন নেইমার। এরপরও আয় কমেনি ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতার। বছরে ১০ কোটি ৮০ লাখ ডলার আয়ে তালিকার ৭ নম্বরে আছেন আল হিলালের এই ব্রাজিলিয়ান তারকা।

সৌদি প্রো লিগে খেলা আরেক তারকা আছেন পরের স্থানে। ১০ কোটি ৬০ লাখ ডলার আয় করে তালিকার ৮ নম্বরে আছেন করিম বেনজেমা। ফরাসি এই স্ট্রাইকার খেলছেন আল ইত্তিহাদে। তালিকার সেরা ১০ দশের তিনজনই সৌদি লিগের।

তালিকার ৯ নম্বরে আছেন স্টিফেন কারি। বাস্কেটবল তারকা বছরে আয় করেন ১০ কোটি ২০ লাখ ডলার। বছরে ১০ কোটি ৫ লাখ ডলার আয়ে তালিকার ১০ নম্বরে জায়গা পেয়েছেন জনপ্রিয় রাগবি খেলোয়াড় লামার জ্যাকসন।


পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন