টর্নেডোতে লন্ডভন্ড স্টেডিয়াম, যুক্তরাষ্ট্রে হুমকিতে বিশ্বকাপ

  29-05-2024 10:51AM



পিএনএস ডেস্ক: ভোরের ঝড়, চমকে দেয় নর্থ টেক্সাসবাসীকে। ঝড়ের তীব্রতা এতেই বেশি ছিল, ডালাসের হ্যারি হাইন্সের কাছে ধসে পড়েছে বিল্ডিং। ভারি বর্ষণে প্রধান সড়কে সৃষ্টি হয় আকস্মিক বন্যার। যাতে শহরজুড়ে তৈরি হয়েছে বড় ধরনের যানজট।

টর্নেডোর প্রভাবে বজ্রঝড়ের কারণে ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এ কারণে বাতিল করা হয় যুক্তরাষ্ট্র-বাংলাদেশের মধ্যকার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ।

এই ভেন্যুতে হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে। ডেইলি মিরর শ্রীলঙ্কার একটি প্রতিবেদন বলছে, মাত্র কয়েকদিন আগে ভেঙে গেছে স্টেডিয়ামের এক পাশ। ঘণ্টায় ৮০ মাইল বেগের ঝড়ে দুমড়ে-মুচড়ে গেছে স্টেডিয়ামে অস্থায়ীভাবে স্থাপন করা জায়ান্ট স্ক্রিন। টুর্নামেন্ট চলাকালে রিপ্লে ও গ্রাফিক্স এখানে দেখানোর কথা ছিল।

অল্প কয়েকদিনের মধ্যে স্টেডিয়ামটি পূর্ণনির্মাণ করার বড় চ্যালেঞ্জ আয়োজকদের সামনে। এর মধ্যে মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে এসেছে ডালাসের বন্যা পরিস্থিতি। ডালাসসহ নর্থ টেক্সাসের ৯টি শহরের জন্য বন্যা সতর্কতা জারি করে স্থানীয় আবহাওয়া অফিস।

সতর্ক বার্তায় আরও বলা হয়েছে চলমান সপ্তাহে প্রতিদিন ঝড়ের সম্ভাবনা রয়েছে। কিছু ঝড় ভয়াবহ রূপ নিতে পারে। এ ছাড়া নর্থ টেক্সারবাসীর দুর্দশা বাড়াবে ভারি বৃষ্টিপাত এবং রোববার পর্যন্ত এই বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

স্বাভাবিকভাবে এর প্রভাব পড়বে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে। আগামী ১ জুন (বাংলাদেশ সময় ২ জুন) যুক্তরাষ্ট্র-কানাডার ম্যাচ দিয়ে মাঠে গড়ানোর কথা টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। টর্নেডোতে ক্ষতিগ্রস্ত ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে হওয়ার কথা ম্যাচটি।

প্রথমবারের মতো বিশ্বকাপ আয়োজন করছে যুক্তরাষ্ট্র। সহআয়োজক ওয়েস্ট ইন্ডিজ। রেকর্ডসংখক ২০টি দল অংশ নিচ্ছে এবারের আসরে। মঙ্গলবার থেকে শুরু হয়েছে আইসিসির আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে বাতিল হয় বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের প্রস্তুতি ম্যাচ।

কন্ডিশনের সঙ্গে খাপ-খাইয়ে নিতে একটু আগে যুক্তরাষ্ট্রে গেছে টাইগাররা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিকদের কাছে ২-১ ব্যবধানে হেরে যায় শান্ত-তাসকিনরা। এবার বাতিল হলো দুদলের আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ।

এটি বাতিল হলেও আরও একটি প্রস্তুতি ম্যাচ রয়েছে বাংলাদেশ দলের। নিউইয়র্কে ১ জুন ভারতের বিপক্ষে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে শান্তবাহিনী। বিশ্বকাপের গ্রুপ-ডিতে রয়েছে বাংলাদেশ দল। প্রতিপক্ষ হিসেবে রয়েছে নেপাল, নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।

ডালাসে ৮ জুন লঙ্কানদের মুখোমুখি হবে বাংলাদেশ দল। ১০ জুন দ্বিতীয় ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ প্রোটিয়ারা। এরপর বাংলাদেশ যাবে ওয়েস্ট ইন্ডিজে। ক্যারিবিয় দ্বীপপুঞ্জে ১৩ জুন নেদারল্যান্ডস ও ১৭ জুন নেপালের মুখোমুখি হবে টাইগাররা।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন