সাগরে ট্রলারডুবি, প্রাণে রক্ষা পেলেন ১৫ জেলে

  12-09-2021 04:19PM

পিএনএস ডেস্ক : বঙ্গোপসাগরে ইলিশ ধরতে গিয়ে তীব্র ঢেউয়ে ডুবে গেছে একটি ট্রলার। তবে ট্রলারে থাকা ১৫ জেলেকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।

রোববার (১২ সেপ্টেম্বর) বেলা ১১টায় কুয়াকাটা সংলগ্ন এক কিলোমিটার গভীরে বঙ্গোপসাগরে এ দুর্ঘটনা ঘটে।

ট্রলারে থাকা মাঝি আলী হোসেন জানান, গত শুক্রবার (১০ সেপ্টেম্বর) আলীপুর মৎস্য বন্দর থেকে সাগরে মাছ ধরতে যান ১৫ জেলে। শনিবার (১১ সেপ্টেম্বর) দিনগত রাতে সমুদ্র হঠাৎ উত্তাল হয়ে ওঠে। পরে গভীর সমুদ্রে না গিয়ে বন্দরের দিকে ফিরে আসতে শুরেু করেন তারা। কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে পৌঁছালে ঢেউয়ের তোড়ে তাদের ট্রলার উল্টে যায়।

ট্রলারে থাকা আরেক জেলে ফারুক গাজী জানান, উল্টে যাওয়ার সঙ্গে সঙ্গে সব জেলে ট্রলারের ওপর উঠে দাঁড়ান। কিছুক্ষণ পরই ওয়াটার বাইকে করে কয়েকজন ট্যুর গাইড ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করেন।

সি বিচ ট্যুরিজমের ব্যবস্থাপনা পরিচালক লিটন বলেন, ‘হঠাৎ দেখলাম একটি ট্রলার উল্টে গেছে। আর লোকগুলো তার ওপরে দাঁড়িয়ে আছে। সঙ্গে সঙ্গে আমার তিনটি ওয়াটার বাইকসহ পাঁচজন ট্যুর গাইডকে সেখানে পাঠাই। পরে তারা জেলেদের উদ্ধার করে নিরাপদে তীরে নিয়ে আসেন। এই উত্তাল ঢেউয়ের মাঝে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর ১৫ জন জেলেকেই তীরে নিয়ে আসা সম্ভব হয়েছে।’

জোয়ারের সময় দুর্ঘটনাকবলিত ট্রলারটি সৈকতের সানসেট ব্লক পয়েন্ট এলাকায় নিয়ে আসা হয়। এসময় ট্রলারটি দেখতে ভিড় জমান উৎসুক জনতা।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জাগো নিউজকে জানান, ট্রলারডুবির ঘটনায় ১৫ জন জেলেকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় কেউ নিখোঁজ নেই।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন