শিল্পকলা একাডেমির কর্মকর্তার বিরুদ্ধে মামলা

  26-02-2024 06:32PM

পিএনএস ডেস্ক : রাজশাহী জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আসাদুজ্জামান সরকারের বিরুদ্ধে প্রতিষ্ঠানের এক শিক্ষার্থীকে বিয়ের প্রলোভনে শারীরিক সম্পর্ক স্থাপনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন ভুক্তভোগী ওই তরুণী। শিল্পকলার ওই কর্মকর্তার বিরুদ্ধে একাধিক নারীর সঙ্গে এমন সম্পর্কের আরও অভিযোগ আছে বলে জানিয়েছে পুলিশ।

আসাদুজ্জামান সরকারের বাড়ি গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জের শোভাগঞ্জ গ্রামে। তিনি রাজশাহী নগরীর ভদ্রা এলাকায় বাড়ি ভাড়া করে স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল হক।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল হক জানান, গত ২২ ফেব্রুয়ারি থানায় লিখিত অভিযোগ করেন ওই তরুণী শিক্ষার্থী। ২৩ ফেব্রুয়ারি থানায় মামলাটি রেকর্ড করা হয়। অভিযোগে ওই তরুণী বলেন, গত ৪ বছর ধরে শিল্পকলার ওই কর্মকর্তা তার সঙ্গে সংসার করার প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্কে জড়ান। তবে সম্প্রতি বিয়ের বিষয়ে বলা হলে আসাদুজ্জামান ওই তরুণীকে নানাভাবে হুমকি-ধামকি দিতে শুরু করেন। আসাদুজ্জামানের অফিসে সম্প্রতি আরও কয়েকজন নারী একই অভিযোগ নিয়ে হাজির হন।

লিখিত অভিযোগের সঙ্গে ভুক্তভোগী ওই তরুণী অভিযুক্ত আসাদুজ্জামানরে সঙ্গে তার অন্তরঙ্গ কথাবার্তা সহ হুমকি-ধামকির অডিও সংযুক্তে করে দিয়েছেন।

ওসি আরও জানান, আসাদুজ্জামানের রিুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলাটি রেকর্ড করা হয়েছে। ওই কর্মকর্তা পলাতক আছেন। তাকে ধরতে পুলিশ কাজ করছে।

রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, ‘বিষয়টি শুনেছি। পুলিশ আইগত ব্যবস্থা নিচ্ছে।’

পিএনএস/সোহান

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন