নারায়ণগঞ্জে ৮ শতাধিক শ্রমিকের নামে মামলা

  27-04-2024 08:35PM

পিএনএস ডেস্ক: নারায়ণগঞ্জে ফতুল্লায় বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধকালে সংঘর্ষের ঘটনায় ৮৩০ শ্রমিককে আসামি করে মামলা দিয়েছে পুলিশ। শনিবার (২৭ এপ্রিল) শিল্প পুলিশ-৪ এর উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় মামলাটি করেন।

মামলায় ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্সের সহ-সাধারণ সম্পাদক মো. সেলিম, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্সের বিসিক আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. ইকবাল হোসেন, সহ-সাধারণ সম্পাদক মোজাম্মেল হকসহ ৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত প্রায় ৮০০ শ্রমিককে আসামি করা হয়।

মামলার এজাহারে বলা হয়, শ্রমিকদের সড়ক থেকে সরে যেতে বললে তারা পুলিশের ওপর হামলা করে। এসময় ইটপাটকেল নিক্ষেপ করে পুলিশের জলকামান ভাঙচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৮৫ রাউন্ড বুলেট, ১৩ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে। শ্রমিকরা পরোক্ষ প্ররোচনায় প্ররোচিত হয়ে অবৈধ জনতাবদ্ধ হয়ে সরকারি কর্মচারীদের কর্তব্যে বাধা প্রদান, সড়ক অবরোধ, কর্তব্যরত পুলিশ সদস্যের ওপর হামলা ও সাধারণ জখমসহ গাড়ি ভাঙচুর করে।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম বলেন, সংঘর্ষের ঘটনায় একটি মামলা করা হয়েছে। মামলায় ৩০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৮০০ জনকে আসামি করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলমান।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন