মাদারীপুর সদরে শাজাহান খানের ছেলে আসিব খান নির্বাচিত

  09-05-2024 02:20AM

পিএনএস ডেস্ক: মাদারীপুরে সদর উপজেলা পরিষদ নির্বাচনে মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খানের বড় ছেলে আসিবুর রহমান আসিব খান আনারস প্রতীকে ৭৫ হাজার ৫৯৪ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম ও একমাত্র প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকে চাচা পাভেলুর রহমান শফিক খান পেয়েছেন ৬১ হাজার ৩০৩ ভোট।

বুধবার (৮ মে) রাত সাড়ে ১০টায় সদর উপজেলা পরিষদের মিলনায়তনে ফলাফল ঘোষণা করেন সদর উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা মোসা. নানানী খান।

এদিকে, ভাইস চেয়ারম্যান পদে মনিরুল ইসলাম তুষার ভুঁইয়া তালা প্রতীকে পেয়েছেন ৬০ হাজার ১০৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এইচএম মনিরুজ্জামান আক্তার উড়োজাহাজ প্রতীকে পেয়েছেন ৪৭ হাজার ২০৪ ভোট। ১২ হাজার ৯০১ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মনিরুল ইসলাম তুষার ভুঁইয়া।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাস প্রতীকে ফারিয়া হাসান রাখি পেয়েছেন ৫৬ হাজার ১৭৫ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফারজানা নাজনীন ফুটবল প্রতীকে পেয়েছেন ৪২ হাজার ১৯০ ভোট। ১৩ হাজার ৯৮৫ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে ফারিয়া হাসান রাখি মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

জানা যায়, সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খানের বড় ছেলে আসিবুর রহমান আসিব খান এবং শাজাহান খানের চাচাতো ভাই ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পাভেলুর রহমান শফিক খান উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ২ জন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

নির্বাচন অফিস সূত্র জানায়, ১৫ ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত সদর উপজেলায় মোট ভোটার ৩ লাখ ২২ হাজার ৪২৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৬ হাজার, নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৪২১ জন। আর ৫ জন রয়েছেন তৃতীয় লিঙ্গের ভোটার। এখানে মোট ভোট কেন্দ্র ১১৭টি, যেখানে ৭৯৪টি কক্ষে ভোটাধিকার প্রয়োগ করেছেন ভোটাররা।

মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা আহম্মেদ আলী জানান, সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আসিবুর রহমান আসিব খান, ভাইস চেয়ারম্যান পদে মনিরুল ইসলাম তুষার ভুঁইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফারিয়া হাসান রাখি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ফলাফল গেজেট করতে মন্ত্রণালয় ও নির্বাচন কমিশনে পাঠানো হবে। পরবর্তীতে জনস্বার্থে তার প্রকাশ করা হবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন