মেঘনায় বাল্কহেডে পৃথক অভিযান, নানা অনিয়মে ১২ সুকানি গ্রেপ্তার

  30-05-2024 06:39PM

পিএনএস ডেস্ক: চাঁদপুর মেঘনা নদীর মোলহেড ও সদর উপজেলার রাজরাশ্বের ইউনিয়নের মিনি কক্সবাজার নামক জায়গায় বাল্কহেডে পৃথক দুটি অভিযানে সুকানি যোগ্যতা সনদ না থাকাসহ বিভিন্ন অনিয়মের কারণে ১২ জন সুকানিকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে এসব তথ্য জানান চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

মোলহেডের অভিযানে গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, সুকানি ফিরোজ (৩৮), লাভলু (২৫), আকবর (২৯), তারেক (২০) ও জাহাঙ্গীর আলম (৫০)। তাদের বাড়ি ফিরোজপুর ও লক্ষ্মীপুর জেলায়।

অপরদিকে চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর এলাকায় অভিযানে গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, সুকানি মহিউদ্দিন (৩৪), মহিউদ্দিন (৩৪), মোক্তার হোসেন(২৮), রিপন (৩২), রুবেল (২৩), মিজান (৪৪) ও হুমায়ুন কবীর(৫৫)। তাদের বাড়ি লক্ষ্মীপুর, ভোলা, বড়গুনা ও বাগেরহাট জেলায়।

ওসি কামরুজ্জামান বলেন, থানার উপপরিদর্শক (এসআই) মিঠুন বালা ও সঙ্গীয় ফোর্স বুধবার (২৯ মে) সন্ধ্যার পরে মোলহেড এলাকায় ৩টি বাল্কহেডে অভিযান চালায়। নিষিদ্ধ সময়ে ঝুঁকিপূর্ণভাবে বেপরোয়া গতিতে বাল্কহেড চালানোর অপরাধে ৫ জনকে গ্রেপ্তার করেন।

এ ছাড়া বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সকাল সোয়া ৭টা পর্যন্ত এসআই মিঠুন বালার নেতৃত্বে জেলা সদরের রাজরাজেশ্বর ইউনিয়ন এলাকায় আরেকটি অভিযান পরিচালনা করেন। এ সময় ৭টি বাল্কহেড এর কাগজপত্র যাচাই করে বাল্কহেডে সার্ভে সনদ ঝুলিয়ে না রাখাসহ রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ্যে না থাকা ও সুকানি যোগ্যতা সনদ না থাকার অপরাধে ৭জনকে গ্রেপ্তার করা হয়।

ওসি আরো বলেন, প্রথম অভিযানে গ্রেপ্তার ৫ জনের বিরুদ্ধে তিনটি নিয়মিত মামলা রুজু করা হয়। দ্বিতীয় অভিযানে গ্রেপ্তার ৭ জনের বিরুদ্ধে মেরিন আদালতে প্রসিকিউশন দাখিল করা হয়। জব্দকৃত ৭টি বাল্কহেড চালকের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন