কাজল না ছড়ানোর জন্য মেনে চলুন ৬ নিয়ম

  01-10-2022 10:00AM




পিএনএস ডেস্ক : এই রোদ-তাপ। এমন দিনে চোখে কাজল দিয়ে ঘর থেকে বের হলেন আর কাজল ছড়িয়ে পড়ে সাজটা যদি নষ্ট করে দেয়, কষ্ট তো লাগবেই। আপনি বরং কয়েকটি নিয়ম মেনে চোখে কাজল দিন সারাদিনেও সমস্যা হবে না।

>> কাজল লাগানোর আগে চোখের কোল, চোখের উপরের অংশ ভাল করে টিস্যুপেপার কিংবা পরিষ্কার রুমাল দিয়ে মুছে নিতে হবে। একটি সুতির কাপড়ের রুমালে বরফ নিয়ে, তা দিয়ে চোখে ও তার চার পাশে হালকা করে মালিশও করতে পারেন। এতে ঘাম, অতিরিক্ত তেল দূর হয়ে যাবে। দীর্ঘ সময় কাজল ভালো থাকবে।

>> কাজল লাগানোর আগে প্রাইমার বেস লাগাতে ভুলবেন না।

>> চোখের চারপাশে ‘বিবি’ ক্রিম বা ‘সিসি’ ক্রিম দিয়ে হালকা করে ঘষে নিন। ক্রিম যেন পুরোপুরি ত্বকের সঙ্গে মিশে যায়। কাজল লাগানোর আগে এই কৌশল নিলে অতিরিক্ত তেলও চলে যায়, চোখের চার পাশ পরিষ্কারও হয়।

>> যাদের ত্বক বেশি তেলতেলে তারা চোখের কোণে জমা হওয়া অতিরিক্ত তেল পরিষ্কার করার জন্য একটি ইয়ার বাড দিয়ে হালকা করে পরিষ্কার করে নিতে পারেন চোখের কোণ।

>> চোখের অশ্রুরেখা কাজল লাগান। বেশি ভিতরের দিকে কাজল লাগাবেন না। ভেতরের দিকে জল বেশি থাকায় কাজল স্মাজ হয়ে যাওয়ার আশঙ্কা অনেক বেশি। উপর ও নীচের অশ্রুরেখায় কাজল লাগানোর পরে চোখের পানিতে নষ্ট হয় না এমন আই লাইনার লাগিয়ে নিন তার উপরে। আইলাইনার কাজল ঠিক রাখবে।

>> কাজল লাগানোর পরে কালো আইশ্যাডো দিয়ে আরো একটি পরত দিন। এতে কাজল লেপ্টে গেলেও সহজে বোঝা যাবে না, আবার ধোঁয়াটে বা ‘স্মোকি লুক’-ও আসবে। দেখতে লাগবে আত্মবিশ্বাসী।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন