ঈদ বোনাসসহ দোকান কর্মচারীদের ১০ দফা দাবি

  10-06-2017 08:23PM

পিএনএস : বেতনের সমান বোনাসসহ দোকান কর্মচারী ফেডারেশনের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। তাদের দাবি ২০ রমজানের মধ্যে সারাদেশের ৬০ লক্ষাধিক দোকান কর্মচারীদের ঈদ বোনাস পরিশোধ করতে হবে বলে আর যদি না করা হয় তাহলে আনন্দোলন করা হবে বলে হুঁশিয়ারি করেছেন বাংলাদেশ দোকান মালিক কর্মচারীর নেতারা।

শনিবার (১০ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় নেতারা বলেন, এ ঈদে দোকান কর্মচারীদের পর্যায়ক্রমে ছুটিসহ ১০ দফা অবিলম্বে বাস্তবায়নের জন্য মালিক, মালিক সমিতি এবং সরকারের কাছে জোর দাবি জানানো হচ্ছে।

১০ দফা দাবিসমূহ হলো- দোকান কর্মচারীদেরকে ১ মাসের বেতনের সমপরিমান ঈদ বোনাস দিতে হবে; ২০ রমজানের মধ্যে ঈদ বোনাস দিতে হবে; অতিরিক্ত কাজের জন্য ওভারটাইম ভাতা দিতে হবে; রোজায় মানসম্মত ইফতার দিতে হবে; দোকান কর্মচারীরা যাতে পরিবারের সাথে ঈদ করতে পারে সেজন্য তাদেরকে পর্যায়ক্রমে ছুটি দিতে হবে; সকল দোকান কর্মচারীর পরিচয়পত্র/নিয়োগপত্র দিতে হবে; দোকান কর্মচারীদেরকে দেড় দিন সাপ্তাহিক ছুটি দিতে হবে; দোকান প্রতিষ্ঠান আইন বাস্তবায়ন করতে হবে; দোকান কর্মচারীদেরকে শ্রম আইন অনুযায়ী সকল সুযোগ-সুবিধা দিতে হবে; দোকান কর্মচারীদের মাসিক বেতন অবিলম্বে বৃদ্ধি করতে হবে।


মানববন্ধন কর্মসূচিতে দোকান কর্মচারী ফেডারেশনের সভাপতি রফিকুল ইসলাম বাবুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন, ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য এমএ গনি, আব্দুল লতিফ, লিটন, হযরত আলী মোল্লা, দিদার, আব্দুল খালেক সেন্টু, রিয়াজ, মোফাজ্জল হোসেন চৌধুরী হৃদয়, হুমায়ুন কবির, সিদ্দিকুর রহমান, আইয়ুব আলী চৌধুরী ও আব্দুল খায়েশ প্রমুখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন