আইপিএলে যাচ্ছেন আরেক বাংলাদেশি?

  16-02-2017 02:47PM


পিএনএস ডেস্ক: চলতি বছরের এপ্রিলে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসর। যেখানে কলকাতার হয়ে সাকিব আল হাসান আর হায়দরাবাদের হয়ে মাঠ মাতাবেন মোস্তাফিজুর রহমান। তবে এবারের আইপিএলে ডাক পেতে পারেন আরেক বাংলাদেশি ক্রিকেটার।

এরই মধ্যে ৭৯৯ জন থেকে কেটেছেঁটে নিলামের জন্য ৩৫১ জন খেলোয়াড়কে চূড়ান্ত করেছে আইপিএল গভর্নিং কাউন্সিল। যাদের মধ্যে জায়গা করে নিয়েছেন ছয় টাইগার ক্রিকেটার-তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, এনামুল হক বিজয়, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান মিরাজ। প্রত্যেকের ভিত্তি মূল্য ধরা হয়েছে ৩০ লাখ রুপি।

এই ছয় জনের মধ্যে খুব বেশি সম্ভাবনা তামিম আর রিয়াদের। তবে নজরে আছেন সাব্বিরও। দেশের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিপিএল থেকে শুরু করে গত বেশ কয়েকটি সিরিজে দারুণ পারফর্ম করেছে এই তিন তারকা।

বিশেষ করে বিপিএলে রিয়াদের পারফরর্ম ছিল ইর্ষণীয়। তাঁর কাঁধে ভর করে খুলনা টাইটানস চয়ে যায় শিরোপার দ্বারপ্রান্তে। ব্যাট হাতে ৩৯৬ আর বল করে নিয়েছেন ১০টি উইকেট। সেই সুবাদে টুর্নামেন্ট সেরার মুকুটও ওঠে মাহমুদউল্লার হাতে।

মজার ব্যাপার হলো, নিলামে নাম উঠেছে আইসিসির সহযোগী দলের খেলোয়াড়রাও। আছেন আফগানিস্তানের আসগর স্টানিকজাই, মোহাম্মদ নবী, মোহাম্মদ শেহজাদ, রশীদ খান ও দাওলত জারদান। আর আরব আমিরাতের চিরাগ সুরি।

তবে নিলামে যত খেলোয়াড় অংশ নিচ্ছেন, তাঁদের সবাই যে দল পাবেন এমনটি নয়। ২০ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে ২০১৭ আইপিএলের নিলাম। যেখান থেকে মিলতে পারে আরেক বাংলাদেশি ক্রিকেটারের আইপিএল খেলার সুসংবাদ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন