নিউমার্কেট এলাকায় সংঘর্ষ : ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থী গ্রেফতার

  28-04-2022 12:50PM

পিএনএস ডেস্ক : রাজধানীর নিউ মার্কেটের কর্মচারী ও ছাত্রদের সংঘর্ষে দুইজনের প্রাণহানির ঘটনায় জড়িত থাকার অভিযোগে পাঁচ শিক্ষার্থীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি)।

বৃহস্পতিবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিবির প্রধান অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার এ তথ্য জানান।

গ্রেফতাররা হলেন- ঢাকা কলেজের হিসাব বিজ্ঞানের শিক্ষার্থী আব্দুল কাইয়ূম ও পলাশ, সমাজ বিজ্ঞানের শিক্ষার্থী ইরফান, বাংলা বিভাগের শিক্ষার্থী ফয়সাল ও ইতিহাস বিভাগের শিক্ষার্থী জুনায়েদ ইসলাম।

কে এম হাফিজ আক্তার বলেন, আমরা সংঘর্ষে ঘটে যাওয়া দু’টি হত্যা মামলার তদন্ত করছিলাম। এ হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্ট পাঁচজনকে আমরা গ্রেফতার করেছি।

গ্রেফতাররা নাহিদ হত্যায় প্রত্যক্ষভাবে অংশ নেয় বলে জানান ডিবি প্রধান।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিল রাতে ও ১৯ এপ্রিল দুপুরে নিউমার্কেটের দোকান-মালিক ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এতে নাহিদ ও মোরসালিন নামে দুজনের প্রাণহানি এবং অর্ধশতাধিক মানুষ আহত হন। এ ঘটনায় তিনটি মামলা হয়েছে। এরপর গত ২৪ এপ্রিল বিকেল ৫টায় ঢাকা কলেজের আন্তর্জাতিক ছাত্রাবাসের ১০১ নম্বর কক্ষে অভিযান পরিচালনা করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও ডিবির সদস্যরা।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন