সাত কলেজে ভর্তি যে দিন শেষ হবে

  18-10-2022 04:11PM




পিএনএস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষ ২০২১-২২ শিক্ষাবর্ষের বিষয় ও কলেজ মনোনয়নের চূড়ান্ত মেধাতালিকায় মনোনীত শিক্ষার্থীদের ভর্তি (টাকা জমা) শুরু হয়েছে।

সোমবার (১৭ অক্টোবর) থেকে তৃতীয় মেধাতালিকার ভর্তি শুরু হয়েছে, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের চূড়ান্তভাবে ভর্তি শেষ হবে আগামী ২৫ অক্টোবর (মঙ্গলবার)।

এর আগে সোমবার (১৭ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে সাত কলেজের স্নাতক (সম্মান) শ্রেণির ২০২১-২২ শিক্ষাবর্ষের বিষয় ও কলেজ মনোনয়নের তৃতীয় মেধাতালিকা ও মাইগ্রেশনসহ সব শূন্য আসনে অপেক্ষামান শিক্ষার্থীদের মনোনয়ন নিশ্চিত করে ভর্তির তারিখ ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের স্নাতকপূর্ব পাঠক্রমে ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের স্ব স্ব কলেজের ভর্তি ও অন্যান্য ফি অনলাইনে পরিশোধ করে টাকা জমার রসিদ ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্রসহ কলেজে সশরীরে ১৭ অক্টোবর(সোমবার) থেকে ২৫ অক্টোবর (মঙ্গলবার) মধ্যে সশরীরে হাজির হয়ে ভর্তির কার্যক্রম শুরু করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, চূড়ান্ত মনোনয়নের মাধ্যমে সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের কলেজ ও বিষয় মনোনয়ন পর্ব সমাপ্ত হয়েছে। এছাড়াও কোটার মনোনয়ন কর্তৃপক্ষের অনুমোদনের পর দেখতে পাওয়া যাবে।

খোঁজ নিয়ে জানা গেছে, সাত কলেজের ওয়েবসাইটে টাকা দেওয়ার অপশন চালু করা হয়েছে। শিক্ষার্থীরা সাত কলেজের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে ভর্তির অবশিষ্ট টাকা এবং চূড়ান্ত মেধাতালিকায় সুযোগ প্রাপ্ত শিক্ষার্থীদের জন্য সম্পূর্ণ টাকা পরিশোধ করতে হবে।

এছাড়া দ্বিতীয় কিস্তিতে কী পরিমাণ টাকা পরিশোধ করতে হবে, তা সাত কলেজের ওয়েবসাইটে ভর্তির জন্য টাকা জমা দেওয়ার অপশন চালু হলে, শিক্ষার্থীরা তাদের স্ব স্ব আইডিতে লগইন করলে টাকার পরিমাণ দেখতে পাবে।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন