ইমরানের খানের স্ত্রী বুশরাকে কারাগারে স্থানান্তর

  08-05-2024 04:36PM

পিএনএস ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরানের খানের স্ত্রী বুশরা বিবির গৃহবন্দী দশা থেকে কারাগারে স্থানান্তরের এক আবেদন মঞ্জুর করেছে দেশটির আদালত। বুধবার আদালত ওই আবেদন মঞ্জুরের পর তাকে কারাগারে স্থানান্তর করা হয়েছে বলে বুশরা বিবির আইনজীবী জানিয়েছেন।

ইসলামাবাদ হাইকোর্টে করা আবেদনে বুশরা বিবি কর্তৃপক্ষের বিরুদ্ধে তার গোপনীয়তা লঙ্ঘন এবং বাড়ির কারাকক্ষে দূষিত খাবার পরিবেশনের অভিযোগ করেছিলেন। তিনি ও তার আইনজীবীরা বলেছেন, তার বাড়িতে নিরাপত্তা বাহিনী ও কারাগারের পুরুষ কর্মীদের উপস্থিতি বেশি। এতে তার গোপনীয়তা লঙ্ঘন হচ্ছে। তবে দেশটির কারাগারের কর্মীরা এই অভিযোগ অস্বীকার করেছেন।

বেআইনিভাবে রাষ্ট্রীয় কোষাগারের উপহারসামগ্রী বিক্রির অভিযোগে গত জানুয়ারিতে বুশরা ও ইমরান দম্পতিকে দোষী সাব্যস্ত করে দেশটির আদালত। এরপর থেকে ইসলামাবাদে ইমরান খানের বাসভবনের একটি কক্ষে বুশরা বিবিকে গৃহবন্দী করে রাখা হয়।

ইসলামাবাদের প্রশাসনের স্থানীয় কর্মকর্তা আফহাল আহমাদ বলেছেন, আইনজীবীদের মাধ্যমে বুশরা বিবি তাকে কারাগারে স্থানান্তরের আবেদন করেছিলেন। আদালত তার আবেদন মঞ্জুরের কিছুক্ষণ পরই তাকে কারাগারে নেওয়া হয়েছে।

আদালত বুশরা বিবিকে রাওয়াল পিন্ডির আদিয়ালা কারাগারে স্থানান্তরে কর্তৃপক্ষকে নির্দেশ দেয়। বুশরা বিবির স্বামী ও ৭০ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বর্তমানে ওই কারাগারে ১৪ বছরের সাজা ভোগ করছেন। সূত্র: রয়টার্স, এআরওয়াই নিউজ

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন