তারেক রহমান পলাতক কি না? জানা যাবে ২৬ জুন

  19-06-2022 03:45PM

পিএনএস ডেস্ক : বিদেশে অবস্থানরত দণ্ডপ্রাপ্ত আসামি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান পলাতক কি না, এ বিষয়ে আগামী ২৬ জুন সিদ্ধান্ত জানাবেন হাইকোর্ট।

রোববার (১৯ জুন) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীনসহ তিনজন। দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশিদ আলম খান। উভরপক্ষের শুনানি শেষে আদালত ২৬ জুন রায় ঘোষণার তারিখ ধার্য করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৭ সালের অবৈধ সম্পদ ও তথ্য গোপনের অভিযোগে এ মামলা হয়। মামলায় তারেক রহমান, জোবায়দা রহমান ও শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়। পরে তারেক রহমান ও তার স্ত্রী মামলার বৈধতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করেন। সেই রিটের শুনানি নিয়ে রুল জারি করেন হাইকোর্ট।

এরপর চলতি বছরের ২৯ মে সে রিটের রুল শুনানির জন্য হাইকোর্টের কার্যতালিকায় আসে। তবে আইনের দৃষ্টিতে তারেক রহমান পলাতক বলে তার পক্ষে কোনো আইনজীবী দাঁড়াতে পারেন কি না, তা নিয়ে আদালতে প্রশ্ন রাখে দুদক।

এদিকে একই মামলা বাতিল চেয়ে জোবাইদা রহমানের আবেদনের শুনানি নিয়ে গত ১৩ এপ্রিল রায় দেন আপিল বিভাগ। রায়ে জোবাইদা রহমান পলাতক ঘোষণা করা হয়। পলাতক বলে তাদের পক্ষে আইনজীবী শুনানি করতে পারেন না।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন