নামাজের মধ্যে ইমামের কাঁধে লাফিয়ে উঠলো বিড়াল

  05-04-2023 09:00PM

পিএনএস ডেস্ক : মসজিদে তারাবিহর নামাজ পড়াচ্ছেন ইমাম। পেছনে সারিবদ্ধভাবে দাঁড়ানো মুসল্লিরা। এর মধ্যেই হঠাৎ একটি বিড়াল লাফিয়ে ইমামের কাঁধে উঠে বসে। এতে বিন্দুমাত্র বিচলিত না হয়ে আগের মতোই ধীরস্থিরভাবে নামাজ পড়ানো অব্যাহত রাখেন ইমাম। সম্প্রতি এমন একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার তথ্যমতে, গত সোমবার (৩ এপ্রিল) ঘটনাটি ঘটেছে আলজেরিয়ার আলজিয়ার্স শহরে।

ভাইরাল ভিডিওতে দেখা যায়, ইমাম সাহেব মসজিদে নামাজ পড়ানোর সময় হঠাৎ তার শরীর বেয়ে উঠতে শুরু করে একটি বিড়াল। এটি সম্ভবত তার পোষ্য। নামাজের মধ্যে শরীর বেয়ে উঠলেও বিড়ালটিকে সরিয়ে দেওয়ার কোনো চেষ্টা করেননি ইমাম। বরং সে যেন পড়ে না যায় তার জন্য আলতোভাবে ধরে রাখেন তিনি।

এরপর বিড়ালটি ইমাম সাহেবের কাঁধে উঠে বসে এবং আদর করে মুখের সঙ্গে মুখ ঘষতে থাকে। এভাবে কয়েক সেকেন্ড থেকে কাঁধ থেকে নেমে যায় বিড়ালটি।

সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার হওয়ার পরপরই দ্রুত ভাইরাল হয়ে যায় ভিডিওটি। অবুঝ প্রাণীটির সঙ্গে আলজেরীয় ইমামের আচরণ মন জিতে নিয়েছে সবার। তার প্রশংসা করেছেন বেশিরভাগ মানুষ।

ইইয়াদ আল-হামুদ নামে এক টুইটার ব্যবহারকারী বলেছেন, আলজেরিয়ার মসজিদে তারাবিহর নামাজের সময় একটি বিড়াল ইমামের কাঁধে লাফিয়ে ওঠে এবং এটি সামলাতে তার (ইমামের) আচরণ ছিল সর্বোচ্চ মহত্ত্ব ও সৌন্দর্যের নমুনা... আজকের দিনে আমার দেখা সবচেয়ে সুন্দর দৃশ্য এটি।

হোসাম বিন হুসেন নামে আরেকজন বলেছেন, ভিডিওটি আমার এতটাই ভালো লেগেছে যে, এটি বারবার দেখছি।

গুলজার কায়েম নামে এক ব্যক্তি লিখেছেন, সত্যিই চমৎকার! শান্তি, দয়া এবং ভালোবাসাই হলো ইসলামের সৌন্দর্য।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন