এক মুহূর্ত না থেমে মুখ থেকে বের করলেন ৪.৫ লিটার পানি

  07-04-2024 11:45AM


পিএনএস ডেস্ক: পৃথিবীজুড়ে কত প্রতিভা, কত উৎকণ্ঠা মানুষের মধ্যে! কেউ কেউ কাজের জন্য সুপরিচিত, আবার অনেকে তাদের অনন্য প্রতিভা দিয়ে নিজস্ব পরিচয় তৈরি করেছেন। সম্প্রতি এমন এক ব্যক্তি নিজের অদ্ভুত দক্ষতার জন্য সারা বিশ্বে বিখ্যাত হয়ে উঠেছেন। মুখ থেকে লিটারের পর লিটার পানি বের করে নাম লিখিয়েছেন গিনেস ওয়ার্ল্ড বুকেও।

এটি অদ্ভুত শোনাতে পারে, তবে এটি একেবারে সত্য। সম্প্রতি একটি ভিডিও শেয়ার করে বিষয়টি নিশ্চিত করেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস। যে ব্যক্তি রেকর্ডটি করেছেন তার নাম মা হুয়া এবং তিনি চীনের বাসিন্দা। বয়স মাত্র ৩৫ বছর।

রেকর্ডটি তৈরি করতে মা হুয়া প্রথমে ৪.৫ লিটার পানি পান করেছিলেন। তারপরে ৫ মিনিট ৫১.৮৮ সেকেন্ড ধরে একটি টিউবওয়েল মতো অবিচ্ছিন্নভাবে নিজের মুখ থেকে পানি বের করেই যাচ্ছিলেন তিনি। এই রেকর্ডের শর্ত ছিল মুখ থেকে অবিরাম পানি বের হতে হবে এবং মুখ থেকে বেরোনো ওই পানি ফোঁটা ফোঁটা পড়লে হবে। অর্থাৎ একবারেই পানি বের করে নিতে হবে। আর শর্ত অনুযায়ী ওই একই কাজ করেছিলেন মা হুয়া।

আসলে, এই প্রতিযোগিতাকে বলা হয় ওয়াটার স্পাউটিং। পানি বের করার এই প্রক্রিয়ায়, একজনকে প্রচুর পরিমাণে পান করতে হয় এবং নিজের পেশীগুলোকে নিয়ন্ত্রণ করে মুখ দিয়ে গিলে ফেলতে হয়। এর আগে এই রেকর্ডটি ছিল ইথিওপিয়ার কিরুবেল ইলমার নামে।

২০১৬ সালে ঠিক এমন রেকর্ড গড়েছিলেন তিনি। পরে এই রেকর্ড ভাঙেন ঘানার ডিক্সন ওপং ওরফে ওয়াটারম্যান। এখন এই রেকর্ডটি নিবন্ধিত হয়েছে চীনের মা হুয়ার নামে।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন