এমপির ঘুষিতে উপজেলা চেয়ারম্যান আহত

  16-07-2022 10:13PM

পিএনএস ডেস্ক : এমপির ঘুষিতে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা চেয়ারম্যান আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন।

আজ শনিবার বিকাল সাড়ে ৪ টার দিকে কুমিল্লার দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন নিয়ে ঢাকায় জাতীয় সংসদ ভবনে বৈঠক চলাকালে এ ঘটনা ঘটে।

বৈঠক সূত্র জানায়, আগামী ২১শে জুলাই দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে দেবীদ্বারের এলাহবাদ ও গুনাইঘর উত্তর ইউনিয়নের সম্মেলন হলেও কমিটি ঘোষণা বাকি থেকে যায়। শনিবার জাতীয় সংসদ ভবনে কুমিল্লা উত্তর জেলা ও দেবীদ্বারের দলীয় নেতৃবৃন্দ এ নিয়ে বৈঠকে বসেন। এসময় এলাহবাদ ইউনিয়নের কমিটি ঘোষণা করা হলে দেবীদ্বারের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এতে আপত্তি জানান। এসময় উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ প্রতিবাদ জানালে দুজনের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, এক পর্যায়ে এমপি তাকে ঘুষি মারেন।

বৈঠক সূত্র জানান, এসময় দুজনের মধ্যে তুমুল মারামারি হয়। পরে দলীয় নেতাকর্মীদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

আহত অবস্থায় উপজেলা চেয়ারম্যান আবুল কালামকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, সর্বসস্মতভাবে ঘোষিত কমিটি এমপি না মেনে উল্টো আমাকে কানে-মাথায় ঘুষি মেরে ও বিভিন্ন ভাবে আঘাত করে আহত করেছেন। এতে আমার কানে মাথায় গুরুতর আঘাত প্রাপ্ত হই।

এ বিষয়ে শনিবার রাতে এমপি রাজী মোহাম্মদ ফখরুলের মোবাইলে একাধিক বার ফোন করা হলেও রিসিভ না করায় তার বক্তব্য জানা যায়নি।

রাতে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগে সাধারণ সম্পাদক রওশন আলী মাস্টার সাংবাদিকদের জানান, একজন সংসদ সদস্য সর্বসম্মতভাবে ঘোষিত কমিটি না মেনে জনপ্রতিনিধি উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদকে ঘুষি মারতে মারতে এক পর্যায় নিচে ফেলে দেন। যা কারোর কাম্য ছিল না। এর ফলে বিভ্রতকর পরিস্থিতি সৃষ্টি হয়। এ ঘটনার পর অনুষ্ঠান স্থগিত করে নেতৃবৃন্দ সভা স্থল ত্যাগ করেন। এ ঘটনায় আগামী ২১শে জুলাই দলের উপজেলা সম্মেলন অনিশ্চিত হয়ে পড়েছে।

এদিকে এমপির হাতে উপজেলা চেয়ারম্যান আহত হওয়ার ঘটনার প্রতিবাদে শনিবার রাতে দেবিদ্বার উপজেলা সদর ও তার নিজ ইউনিয়ন বরকামতা ও বাগুড়া এলাকায় তার অনুসারীরা পৃথক প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল বের করেন। রাতে দেবিদ্বার থানার ওসি সাংবাদিকদের জানান, দেবিদ্বার উপজেলা সদরে অতিরিক্ত পুলিশ মোতয়েন করা হয়েছে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন