ধোনির শেষের ঝড়ে দিল্লীকে হারিয়ে ফাইনালে চেন্নাই

  11-10-2021 12:15AM

পিএনএস ডেস্ক: অনেক প্রশ্ন উঠছিল। মহেন্দ্র সিং ধোনির এই পর্যায়ে খেলার সামর্থ্য আছে কি না, আরও অনেক কিছু। নানা সমস্যা থাকলেও ব্যাটটা যে এখনো চালাতে জানেন তিনি। সেটাই যেন দেখালেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের কোয়ালিফায়ার ম্যাচে।

ঋতুরাজ গায়কোয়াড় ও মঈন আলীর দুর্দান্ত ইনিংসের পর ধোনির ঠাণ্ডা মাথার ফিনিশিংয়ে জয় পেয়েছে ধোনির চেন্নাই। ৪ উইকেটের জয়ে তারা উঠে গেছে আইপিএলের ফাইনালে।

দুবাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭২ রান জড়ো করে দিল্লী। দলের পক্ষে অর্ধশতক হাঁকান ওপেনার পৃথ্বী শো ও অধিনায়ক রিশভ পান্ট।

৩৪ বলের মোকাবেলায় ৭টি চার ও ৩টি ছক্কায় সর্বোচ্চ ৬০ রান আসে শো এর ব্যাট থেকে। ৩টি চার ও ২টি ছক্কায় ৩৫ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন পান্ট।

এছাড়া শিমরন হেটমেয়ার ২৪ বলে ৩৭ রান করেন। চেন্নাইয়ের পক্ষে জশ হ্যাজলউড দুটি উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৩ রানেই ফাফ ডু প্লেসিসকে হারিয়ে ফেলে চেন্নাই। তবে রুটুরাজ গাইকোয়াদ ও রবিন উথাপ্পা প্রতিরোধ গড়ে তোলেন। দ্বিতীয় উইকেটে দুজনে গড়েন ১১০ রানের পার্টনারশিপ।

তবে উথাপ্পার বিদায়ে দল খানিকটা খেই হারিয়ে ফেলে। ৭টি চার ও ২টি ছক্কা হাঁকানো উথাপ্পা ৪৪ বলে ৬৩ রান করেন। গাইকোয়াদ অর্ধশতক হাঁকিয়ে এক প্রান্ত আগলে রাখেন। তবে ৫০ বলে ৭০ রান করার পর সাজঘরের পথ ধরতে হয় তাকেও। তারও আগে শার্দূল ঠাকুর ও আম্বাতি রাইডু ব্যর্থ হয়ে ফিরে গেলে দায়িত্ব বর্তায় মঈন আলীর কাঁধে।

তবে ১২ বলে ১৬ রান করে মঈন ফিরলে আবারও চেন্নাই চাপে পড়ে যায়। সেই চাপ থেকে দলকে উদ্ধার করেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ৬ বলে ৩টি চার ও ১টি ছক্কা হাঁকিয়ে ১৮ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন শেষ ওভারের চতুর্থ বলে।

পিএনএস/ জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন