হৃদয়ের অভিষেক ফিফটিতে বাংলাদেশের চ্যালেঞ্জিং সংগ্রহ

  07-05-2024 04:58PM

পিএনএস ডেস্ক : সিরিজে প্রথমবার আগে ব্যাটিং করতে নেমে ব্যর্থ বাংলাদেশের টপ অর্ডার। লিটন দাস-নাজমুল হোসেন শান্তরা রান খরায় ভুগছেন! যার প্রভাব পড়ছে দলের ওপর। অবশ্য মিডল অর্ডার আজও দারুণ ব্যাটিং করেছে। বিশেষ করে তাওহিদ হৃদয়। তার অভিষেক ফিফটিতে ভর করে দেড়শ ছাড়ানো সংগ্রহ পেয়েছে বাংলাদেশ।

আজ মঙ্গলবার (৭ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান করেছে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৩৮ বলে ৫৭ রান করেছেন হৃদয়।

নতুন বলে বেশ ভুগেছেন বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস ও তানজিদ তামিম। বিশেষ করে ব্লেসিং মুজারাবানিকে খেলতে বেশ বেগ পেতে হয়েছে তাদের। ধীর গতির শুরু করলেও বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি লিটন। ইনিংসের চতুর্থ ওভারের চতুর্থ বলে মুজারাবানিকে স্কুপ করতে গিয়ে বোল্ড হয়েছেন এই ওপেনার। সাজঘরে ফেরার আগে ১৫ বলে করেছেন ১২ রান।

৬০ রানে ৩ উইকেট হারানোর পর দলের হাল ধরেন হৃদয় ও জাকের। চতুর্থ উইকেটে এই দুইজনে মিলে যোগ করেন ৮৭ রান। ৩৪ বলে টি-টোয়েন্টিতে অভিষেক ফিফটি তুলে নেন হৃদয়। তবে এরপর আর বেশক্ষণ টিকতে পারেননি তিনি। ৩৮ বলে ৫৭ রান করেছেন হৃদয়।

জাকের ফিফটির কাছাকাছি গিয়েও শেষ পর্যন্ত মাইলফলক ছুঁতে পারেন। ৩৪ বলে করেছেন ৪৪ রান। তাছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ করেছেন ৪ বলে অপরাজিত ৯ রান।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন