শ্রীলংকার ঘূর্ণিজালে হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ

  03-12-2021 05:38PM

পিএনএস ডেস্ক :দুই স্পিনার রমেশ মেন্ডিস ও লাসিথ এম্বুলদেনিয়ার আগুন ঝড়ানো বোলিং নৈপুণ্যে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ১৬৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিক শ্রীলংকা। এই জয়ে দুই ম্যাচের টেস্ট ২-০ ব্যবধানে জিতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো লঙ্কানরা।

গল আন্তর্জাতিক স্টেডিয়ামে হওয়া ম্যাচটি জিততে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিলো ২৯৭ রান। কিন্তু তাদেরকে সে পথে হাঁটার কথা ভাবতেও দেয়নি শ্রীলঙ্কা। ডানহাতি-বাঁহাতি ঘূর্ণি জাদুতে সিরিজের দুই ম্যাচ থেকে পূর্ণ ২৪ পয়েন্ট আদায় করে নিয়েছে স্বাগতিকরা।

আগের দিন করা ৮ উইকেটে ৩২৮ রান নিয়ে আজকের খেলা শুরু করেছিলো শ্রীলঙ্কা। সেখান থেকে ৯ উইকেটে ৩৪৫ রান করে ইনিংস ঘোষণা দেয় তারা। ম্যাচের সেরা খেলোয়াড় ধনঞ্জয় ডি সিলভা অপরাজিত থেকে যান ১৫৫ রান করে।

২৯৭ রানের লক্ষ্য খেলতে নেমে শুরু থেকেই দ্বিতীয় উইকেটে ৪৯ রানের জুটি গড়ে প্রতিরোধের আভাস দিয়েছিলেন এনক্রুমাহ বোনার ও জার্মেইন ব্ল্যাকউড। ইনিংসের সর্বোচ্চ ৪৪ রান করেন বোনার, ব্ল্যাকউডের ব্যাট থেকে আসে ৩৬ রান।

এছাড়া আর কেউই স্পিনের সামনে টিকতে পারেনি। শেষতক ৫৬.১ ওভারে ১৩২ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। রমেশ ৬৬ রানে ৫ ও এম্বুলদেনিয়া ৩৫ রানে নেন ৫ উইকেট।

ম্যাচ বাঁচানো ১৫৫ রানের ইনিংসের সঙ্গে পাঁচটি ক্যাচ ধরায় ম্যাচসেরার পুরস্কার জিতেছেন ধনঞ্জয়। এই ম্যাচে ১১ উইকেটসহ মোট ১৮ উইকেট নেওয়ায় সিরিজসেরা নির্বাচিত হয়েছেন রমেশ মেন্ডিস।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন