নিউজিল্যান্ড সফরে না যেতে বোর্ডকে সাকিবের চিঠি

  04-12-2021 09:33PM

পিএনএস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনকে মৌখিকভাবে নিউজিল্যান্ড সফরে না যাওয়ার কথা বলেছিলেন সাকিব আল হাসান। বোর্ড প্রধান সাকিবকে নিউজিল্যান্ড সফরে না যাওয়ার কারণ জানিয়ে আনুষ্ঠানিক চিঠি দিতে বলেন।

এরই মধ্যে সাকিবকে রেখে দল ঘোষণাও করেন নির্বাচকরা। ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে কোনো অবজেকশন না পাওয়ায় শনিবার সাকিবকে রেখে ১৮ সদস্যের দল ঘোষণা করেন নির্বাচকরা।

কিন্তু শনিবার রাত গড়ানোর সঙ্গে সঙ্গে সাকিবের নিউজিল্যান্ড সফরের নাটক নতুন মোড় নেয়। টিম হোটেলে পৌঁছে সাকিব বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরীকে চিঠি দেন। চিঠিতে জানান, পারিরারিক কারণে নিউজিল্যান্ড সফরে যেতে চাচ্ছেন না তিনি।

তবে এ খবর নিশ্চিত করার জন্য বিসিবির দায়িত্বশীল কাউকে মুঠোফোনে পাওয়া যায়নি। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন, ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান, টিম ডিরেক্টর খালেদ মাহমুদের মুঠোফোনে ফোন ও বার্তা পাঠানো হলে তারা কেউ সাড়া দেননি।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন মুঠোফোনে জানালেন, তিনি সাকিবের চিঠি দেওয়া সম্পর্কে অবগত নন। ‘আমি চিঠি দেওয়ার বিষয়টি অবগত নেই। কাল বোর্ডে গেলে জানতে পারব।’

সাকিবকে রেখে ১৮ সদস্যের স্কোয়াড দিয়েছেন নির্বাচকরা। সাকিবের আবেদন মঞ্জুর হলে নতুন কোনো খেলোয়াড় নেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি জানান, রোববারই এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

শেষ পর্যন্ত সাকিবের ছুটি মঞ্জুর হলে এ নিয়ে টানা তৃতীয়বার নিউ জিল্যান্ড সফরে যাবেন না সাকিব। এ বছরের শুরুতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউ জিল্যান্ড গিয়েছিল বাংলাদেশ। সন্তানসম্ভ্যবা স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়েছিলেন তিনি। ২০১৯ সালে সাকিব অধিনায়ক থাকলেও পারিবারিক কারণে ছুটি নিয়েছিলেন। ২০১৭ সালে সবশেষ নিউ জিল্যান্ড সফর করেছেন তিনি। টেস্টে ক্যারিয়ার সেরা ২১৭ সালের ইনিংসটি খেলেছিলেন সেই সফরেই।

পিএনএস/আইএইচ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন