মুস্তাফিজ-দেশপান্ডের দারুণ বোলিংয়ে চেন্নাইয়ের বড় জয়

  29-04-2024 12:42AM

পিএনএস ডেস্ক: ২১২ রান করেও চেন্নাই সুপার কিংসের কপালে হয়তো দুশ্চিন্তার ভাঁজ ছিল। কারণ প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদের জন্য এই রান তাড়া করা কিছুদিন আগেও ছিল সহজ ব্যাপার। কিন্তু ঘরের মাঠে হায়দরবাদকে রীতিমতো আটকে রেখেছিল স্বাগতিকরা। স্বাভাবিকভাবেই ফলটা চেন্নাইয়ের পক্ষেই গেছে। এই জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে উঠে এসেছে রুতুরাজ গায়কোয়াড়ের দল।

চেন্নাইয়ের এম চিদাম্বরাম স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২১২ রান করে চেন্নাই। লক্ষ্য তাড়ায় নেমে ১৮.৫ ওভারে ১৩৪ রানে গুটিয়ে গেছে হায়দরাবাদ। চেন্নাইয়ের জয় ৭৮ রানে।

চেন্নাইয়ের দেওয়া লক্ষ্য তাড়ায় শুরুটা ভালোই করেছিল হায়দরাবাদ। দলটির হয়ে ইনিংস উদ্বোধনে নামেন ট্রাভিস হেড ও অভিষেক শর্মা। ব্যাট হাতে উড়ন্ত শুরু করে এ জুটি। তবে ভয়ংকর হয়ে ওঠার আগেই এ জুটিতে আঘাত করেন তুষার দেশপান্ডে।

ইনিংসের দ্বিতীয় ওভারে হেডকে সাজঘরের পথ দেখান দেশপান্ডে। আউট হওয়ার আগে ১৩ করেন তিনি। এরপর ক্রিজে এসেই উইকেট বিলিয়ে দেন আমলপ্রিত সিং। শূন্য রানে ফেরেন তিনি।

পরে ব্যাট হাতে আশা দেখিয়েও ব্যক্তিগত ইনিংস লম্বা করতে পারেননি অভিষেক। ১৫ রানে তাকে থামিয়েছেন দেশপান্ডে। এরপরেই খেই হারিয়ে ফেলে এই আসরে উড়তে থাকা দলটি।

এইডেন মার্করাম ছাড়া কেউই ৩০ এর কোটা পেরোতে পারেননি। পাথিরানার বলে বোল্ড হওয়ার আগে ২৬ বলে ৩২ করেন এ প্রোটিয়া ব্যাটার।

তার বিদায়ের পর শুধু আসা-যাওয়ার মধ্যে ছিলেন হায়দরাবাদের ব্যাটাররা। শেষ পর্যন্ত ১৩৪ রানে থামে তারা।

চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন তুষার দেশপান্ডে। এছাড়া দুটি করে উইকেট শিকার করেন মুস্তাফিজুর রহমান ও মাথিশা পাথিরানা।

এর টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় চেন্নাই। দলটির হয়ে ইনিংস উদ্বোধনে নামেন আজিঙ্কা রাহানে ও রুতুরাজ গায়কোয়াড়। ব্যাট হাতে ভালো শুরুর পরও ব্যক্তিগত ইনিংস লম্বা করতে পারেননি রাহানে।

ইনিংসের ভুবেনশ্বর কুমারের বলে শাহবাজের তালুবন্দী হন রাহানে। আউট হওয়ার আগে ১২ বলে ৯ করেন এ ডানহাতি।

পরে উইকেটে আসেন ড্যারিল মিচেল। তাকে সঙ্গে নিয়ে চেন্নাই রানের চাকা সচল রাখেন রুতুরাজ। এ দুজনের ব্যাট থেকে ১০৭ রান। তবে ফিফটি (৫২) করে মিচেল সাজঘরে ফিরলে ভেঙে যায় তাদের এ জুটি।

এরপর বাইশ গজে আসেন শিবম দুবে। তার সঙ্গেও জুটি গড়েন রুতুরাজ। এ জুটির ব্যাট থেকে আসে ৭৪ রান। দলকে এগিয়ে নিলেও অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছেন চেন্নাই অধিনায়ক। ৯৮ করে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি।

শেষ পর্যন্ত দুবের অপরাজিত ৩৯ রানে ভর করে চেন্নাইয়ের ইনিংস থামে ২১৩ রানে। হায়দরাবাদের হয়ে একটি করে উইকেট নিয়েছেন ভুবেনশ্বর, নাটারাজন ও উনাদকাদ।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন