ও. ইন্ডিজ সফরে টেস্টে নেই শরিফুল-তাসকিন

  19-05-2022 04:00PM

পিএনএস ডেস্ক : কাঁধের চোটে থাকা তাসকিন আহমেদের পুরো সেরে উঠতে লাগবে আরও সময়। ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্টে তাই তাকে পাওয়ার সম্ভাবনা নেই। চট্টগ্রাম টেস্টে হাতে চোট পাওয়া শরিফুল ইসলামকেও ক্যারিবিয়ানদের বিপক্ষে টেস্টে পাচ্ছে না বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার (১৯ মে) চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এই দুই খারাপ খবর দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন ব্যাট করার সময় ডানহাতে চোট পান শরিফুল। পরে স্ক্যান করে জানা যায় তার হাতে আছে চিড়। এই চোট সারিয়ে খেলায় ফিরতে অন্তত পাঁচ সপ্তাহ সময় লাগবে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট শুরু হবে ১৬ জুন। সে হিসেবে প্রথম টেস্ট খেলার সম্ভাবনা ছিল না তার।

মিনহাজুল জানালেন দুই টেস্টের কোনটিতেই বাঁহাতি পেসারকে পাওয়ার কোন সম্ভাবনা নেই, কাঁধের চোটে থাকা তাসকিনও পুরো ফিট হতে পারেননি। তার ফিটনেস ও ওয়ার্কলোড ম্যানেজমেন্ট নিয়ে উদ্বিগ্ন বাংলাদেশ দল।

প্রধান নির্বাচক বলেন, ‘আমাদের কাছে যতটুকু তথ্য আছে, আমরা তাসকিনকে টেস্ট পাচ্ছি না। সাদা বলের সিরিজে হয়তো পেতে পারি। তারপরও ২১ তারিখ মেডিকেল ডিপার্টমেন্ট থেকে ফিজিওর রিপোর্ট পাবো। তখন আপনাদের আপডেটটা দিতে পারবো। শরিফুলকে টেস্টে পাওয়ার কোনো সম্ভাবনাই নেই, ওকে আমরা হয়তো সাদা বলে পেতে পারি। তারপরও পুরোপুরি আপডেট আগামী সপ্তাহে পাব।’

আগামী ১৬ জুন অ্যান্টিগায় প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। সেন্ট লুসিয়ায় ২৪ জুন হবে দ্বিতীয় টেস্ট। ডমিনিকায় ২ জুলাই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। একই ভেন্যুতে ৩ জুলাই দ্বিতীয় ম্যাচ। ৬ জুলাই গায়ানায় শেষ হবে টি-টোয়েন্টি সিরিজ।

১০ জুলাই গায়ানাতে শুরু হবে ওয়ানডে সিরিজ, ১৩ ও ১৬ জুলাই একই ভেন্যুতে আছে বাকি দুই ম্যাচ।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন