পাকিস্তানকে হারিয়ে থাইল্যান্ডের ইতিহাস

  06-10-2022 12:45PM



পিএনএস ডেস্ক : বাংলাদেশসহ টানা দুই ম্যাচে দাপট দেখিয়ে জয় পাওয়া পাকিস্তানকে আজ মাটিতে নামিয়ে আনলো থাইল্যান্ডের মেয়েরা। নারী এশিয়া কাপের তৃতীয় ম্যাচে এসে পাকিস্তানের বিপক্ষে ৪ উইকেটের ঐতিহাসিক জয় তুলে নিল থাই মেয়েরা।

আগে ব্যাটিংয়ে নেমে সিদ্রা আমিনের হাফ সেঞ্চুরিতে ৫ উইকেটে ১১৬ রান করে পাকিস্তান। জবাবে ওপেনার নাথাকান চান্থাম হাফ সেঞ্চুরিতে ১ বল বাকি থাকতেই জয় তুলে নেয় থাইল্যান্ড। চন্হাম ৫১ বলে করেন ৬১ রান।

চান্থাম ১৯তম ওভারের চতুর্থ বলে ছক্কা মারতে গেয়ে ডিপ মিড উইকেটে সিদ্রার ক্যাচ হন। তখনও ৮ বলে দরকার ছিল ১২ রান। নিদা বাকি দুই বলে আর দুটি রান দেন।

শেষ ওভারে থাইদের লাগতো ৬ বলে ১০ রান। ডায়ানা বেগ শুরুতেই দেন ওয়াইড। পরের বলে নাত্তায়া বুচাথাম নেন এক রান।

নতুন ব্যাটসম্যান রোচেনান কানোহ তৃতীয় বলে চার মেরে থাইল্যান্ডকে ম্যাচে ফেরান। পরের দুই বলে ২ ও ১ রান নিয়ে স্কোর সমতা ফেরান। পঞ্চম বলে মিডউইকেট দিয়ে একটি রান নিয়ে ম্যাচ জেতান বুচাথাম।

৭৭ মিনিট ক্রিজে থেকে চান্থামই জয়ের ভিত গড়ে দেন। অন্যদিকের ব্যাটসম্যানরা শুধুই যাওয়া আসার মধ্যে ছিলেন। যদিও চান্থামের সঙ্গে নান্নাপাত কানচারোয়েঙ্কাইয়ের ৪০ রানের উদ্বোধনী জুটি শক্ত ভিত গড়ে দিয়েছিল।

নবম ওভারে জোড়া ধাক্কার পর নারুয়েমল চাইওয়াই হাল ধরেন চান্থামকে নিয়ে। ৪২ রানের শক্ত জুটিতে তিনি অবদান রাখেন দ্বিতীয় সেরা ১৭ রান করে।

পাকিস্তানের পক্ষে নিদা ও তুবা হাসান দুটি করে উইকেট নেন।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন