বিশ্বকাপে ইতিহাস গড়লেন রোনালদো

  25-11-2022 01:24AM

পিএনএস ডেস্ক : ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে পাঁচ বিশ্বকাপে গোল করার অনন্য কীর্তি গড়লেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

এর আগে ২০০৬, ২০১০, ২০১৪ এবং ২০১৮ বিশ্বকাপের গোল করেছিলেন রোনালদো। এর মধ্যে ২০১৮ বিশ্বকাপেই করেছিলেন ৪ গোল। সবমিলিয়ে বিশ্বকাপে মোট ৮ গোল হলো তার। এতদিন পেলে, মিরোস্লাভ ক্লোসা, উয়ি সিলার ও লিওনেল মেসির চারটি আসরে গোল করার রেকর্ডে পাশে ছিলেন রোনালদো। এবার তাদের ছাড়িয়ে গেলেন তিনি।

ঘানার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ৩-২ গোলে জয় পেয়েছে পর্তুগাল। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু পর্তুগাল ও ঘানার খেলা। প্রথমার্ধ শেষে গোলের দেখা পায়নি কোনো দল। তবে দ্বিতীয়ার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলায় বেশ উত্তেজনা তৈরি হয়।
দ্বিতীয়ার্ধে পর্তুগাল গোল পায় ৬৫ মিনিটে। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন রোনালদো। রোনালদোর গোলটি ফিরিয়ে দিতে বেশি সময় নেয়নি ঘানা। ৭৩ মিনিটে ১–১ সমতায় ফেরে তারা। পর্তুগালের বাজে রক্ষণের সুবিধা নিয়ে সহজেই ঘানাকে সমতায় ফেরানো গোলটি করেন ঘানার অধিনায়ক আন্দ্রে আইয়ু।

কিন্তু ঘানা সমতায় ফেরার প্রায় সঙ্গে সঙ্গেই প্রতিক্রিয়া দেখায় পর্তুগাল। ৭৮ মিনিটে জোয়াও ফেলিক্সের অসাধারণ এক গোলে সমতায় ২-১ গোলে এগিয়ে যায় তারা। ২ মিনিট পর ব্যবধান ৩-১ করেন রাফায়েল লিয়াও। তবে ৮৯ মিনিটে উসমান বুখারির গোলে ব্যবধান কমিয়ে ৩-২ করে ঘানা। এর আগেই অবশ্য রোনালদোকে মাঠ থেকে তুলে নেন পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন