ইংল্যান্ডের সঙ্গে যুক্তরাষ্ট্রের পয়েন্ট ভাগাভাগি

  26-11-2022 04:04AM

পিএনএস ডেস্ক : কাতার বিশ্বকাপের ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে শুক্রবার (২৫ নভেম্বর) মাঠে নামে ইংল্যান্ড। আল বায়াত স্টেডিয়ামে বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় শুরু হয় ম্যাচটি। ইংল্যান্ডকে জিততে দেয়নি যুক্তরাষ্ট্র। ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

ম্যাচটিতে ইংল্যান্ডের চেয়ে শক্তি সামর্থ্যে পিছিয়ে থাকলেও দারুণ লড়াই করে যুক্তরাষ্ট্র। পুরো ম্যাচের ৫৬ ভাগ সময় বল দখলে রেখে ৮বার আক্রমণে যায় ইংল্যান্ড। যার ৩টি ছিল অনটার্গেট শট। বিপরীতে ৪৪ভাগ সময় বল দখলে রেখে ইংলিশ শিবিরে ১০ বার আক্রমণ করে যুক্তরাষ্ট্র।

ইরানের বিপক্ষে গোল উৎসব দিয়ে শুরু করা ইংল্যান্ড এদিন ম্যাচের প্রথমার্ধে বেশ ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। ম্যাচের দশম মিনিটে ডি-বক্সে বুকায়ো সাকার পাস ফাঁকায় পেয়ে শট নেন হ্যারি কেইন। কিন্তু সামনে ছুটে আসা ডিফেন্ডার ওয়াকার জিমারম্যানের পায়ে লেগে তা ফিরে আসে।

২৫তম মিনিট প্রথম সুযোগ পায় যুক্তরাষ্ট্র। কিন্তু কাজে লাগাতে পারেননি। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রস বক্সে ফাঁকায় পেয়ে উড়িয়ে মারেন ওয়েস্টন ম্যাককেনি। কয়েক মিনিট পর ফের ব্যর্থ হয় যুক্তরাষ্ট্রের শট।

বিরতিতে যাওয়ার আগে সুযোগ পেয়ে যান আগের ম্যাচের জোড়া গোলদাতা সাকা। কিন্তু তিনিও ডি বক্সের মুখ থেকে ঠিকঠাক শট নিতে পারেননি। এতে প্রথমার্ধে মেলেনি গোলের দেখা।

ম্যাচের দ্বিতীয়ার্ধও চলে একই গতিতে। আক্রমণের ধার দেখিয়েও ইংল্যান্ডের দেয়াল ভাঙতে পারেনি। অন্যদিকে ইংলিশরাও পারেনি যুক্তরাষ্ট্রের গোলরক্ষক ম্যাট টার্নারের দেয়াল ভাঙতে। ফলে ড্র নিয়েই সন্তষ্ট থাকতে হলো দুইদলকে।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন