পবিত্র রমজানের শুভেচ্ছা জানালো রিয়াল মাদ্রিদ

  23-03-2023 12:31AM

পিএনএস ডেস্ক : ইউরোপ, আফ্রিকা ও মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অনেক দেশে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে পবিত্র মাহে রমজান। বাংলাদেশে রোজা পালন শুরু হবে শুক্রবার থেকে। ইসলাম ধর্মাবলম্বীদের কাছে মহাগুরুত্বপূর্ণ এক মাস রমজান।

মাসজুড়ে সুবহে সাদেক থেকে সূর্যাস্ত পর্যন্ত সব প্রকার পানাহার থেকে বিরত থেকে রোজা রাখবেন অনেকেই। পবিত্র মাহে রমজানের আবহ এখন ক্রীড়াঙ্গনেও। মুসলিম অনেক খেলোয়াড় রোজা রেখেই নামবেন মাঠে।

বিশ্বের সব জায়গায় রোজার আমেজ এখন শুরু হচ্ছে। এরই মধ্যে ইসলাম ধর্মের অনুসারীদের পবিত্র এই মাস উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছে ইউরোপের দেশ স্পেনের ঐতিহ্যবাহী ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদ।

ক্লাবটি তাদের ভেরিফাইড ফেসবুক পেইজে একটি ছবিতে আরবি ও ইংরেজি ভাষায় ‘রামজানুল কারিম’ লিখে মুসলিম ভক্তদের শুভেচ্ছা জানিয়েছে। ক্যাপশনে এক বার্তায় রিয়াল কর্তৃপক্ষ লিখেছে, ‘পবিত্র মাহে রমজান উপলক্ষে রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে উষ্ণ অভিনন্দন ও দোয়া রইল।’

পোষ্টে প্রার্থনার ইমোজি ও হ্যাশ ট্যাগে রমজান করিম দিয়ে রিয়াল মাদ্রিদ লিখেছে, ‘আমরা আপনাকে একটি বরকতময় এবং শান্তিপূর্ণ রমজানের শুভেচ্ছা জানাই। এই পবিত্র মাস যেন আপনাকে আপনার প্রিয়জনের কাছে নিয়ে আসে।’

উল্লেখ্য, রিয়াল মাদ্রিদে ইসলাম ধর্মের অনুসারী দু’জন ফুটবলার রয়েছেন। তারা হলেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা ও জার্মানির ডিফেন্ডার অ্যান্তোনিও রুডিগার। তারা সাধারণত রোজা রেখেই ফুটবল খেলেন।

তাই অনেকের প্রিয় ফুটবল ক্লাবের এমন শুভেচ্ছা বার্তা পেয়ে, সামাজিক যোগযোগমাধ্যমে আবেগাপ্লুত সমর্থকরা বিভিন্নভাবে প্রিয় ক্লাবের প্রতি সম্মান ও ভালোবাসা বহিঃপ্রকাশ করে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন