ভিনির সমর্থনে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল

  27-05-2023 05:41PM

পিএনএস ডেস্ক : ক্লাব পর্যায়ে রিয়াল মাদ্রিদকে প্রতিনিধিত্ব করতে গিয়ে বার বার বর্ণবাদের শিকার হচ্ছেন ভিনিসিয়ুস জুনিয়র। তার প্রতি এমন বর্ণবাদী আচরণের প্রতিবাদে এবার সরাসরি আসরে নামছে ব্রাজিল ফুটবল দল। ভিনির সমর্থনে আফ্রিকার দুটি দেশের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারশন (সিবিএফ)।

সেলেসাওরা আগামী ১৭ জুন বার্সেলোনায় গিনি এবং ৩ দিন পর লিসবনে সেনেগালের বিপক্ষে খেলবে। শুধু ম্যাচ খেলেই ক্ষান্ত হচ্ছে না সিবিএফ। এ সপ্তাহান্তে ব্রাজিলিয়ান লিগের ম্যাচগুলোতে বর্ণবাদের বিরুদ্ধে রীতিমত জাতীয় ক্যাম্পেইন চালানোর সিদ্ধান্ত নিয়েছে তারা। এই ক্যাম্পেইনে বর্ণবাদ-বিরোধী স্লোগানও ঠিক করা হয়েছে।

সিবিএফ এরই মধ্যে দুই প্রীতি ম্যাচের ব্যাপারে ভিনির সঙ্গে আলাদাভাবে আলোচনা করেছে। কারণ দুটি ম্যাচই হবে ইউরোপে, এর মধ্যে একটি আবার স্পেনেরই বার্সেলোনায়। ভিনির নাকি আইডিয়াটা পছন্দ হয়েছে। গত সপ্তাহে ভ্যালেন্সিয়ার বিপক্ষে খেলার সময় বর্ণবাদী আক্রমণের শিকার হন ভিনিসিয়ুস।

তবে মাঠেই প্রতিবাদের ঝড় তুলেছিলেন তিনি। যে কারণে শেষ পর্যন্ত লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে। মাঠের সেই প্রতিবাদ পৌঁছে যায় বিশ্বের সকল প্রান্তে। ব্রাজিলিয়ান এই তরুণকে সমর্থন জানিয়েছে ফুটবল বিশ্ব।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন