ঢাকাকে হারিয়ে প্লে-অফে টিকে রইল চট্টগ্রাম

  17-02-2024 10:21PM


পিএনএস ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচ জয় দিয়ে শুরু করেছিল দুর্দান্ত ঢাকা। তবে এরপর টানা ১০ ম্যাচ হেরে সবার আগে আসর থেকে বিদায় নেয় তারা। আসরে নিজেদের শেষ ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে নেমেছিল তারা।

অন্যদিকে জয়-পরাজয়ের মাঝে থাকা চট্টগ্রামের প্লে অফের দৌড়ে টিকে থাকতে আজকের ম্যাচে জয় অতিপ্রয়োজনীয় ছিল। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে জয়ের দেখা পেয়েছে চট্টগ্রাম। বিপরীতে টানা ১১তম হার দিয়ে হতাশার আসর শেষ করেছে ঢাকা।

আজ আগে ব্যাট করে ছয় উইকেটে ১৫৯ রান সংগ্রহ করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জবাবে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ১৪৯ রানের বেশি করতে পারেনি দুর্দান্ত ঢাকা। ১১ ম্যাচে ষষ্ঠ জয়ে টেবিলের চারে চট্টগ্রাম। ১২ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে দলানীতে ঢাকা।

এদিন রান তাড়া করতে নেমে ৯ রানে দুই উইকেট হারায় ঢাকা। শুরুর এই ধাক্কা আর সামলে উঠতে পারেনি তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেন অ্যালেক্স রস। নাঈম শেখ ২৯ ও মোসাদ্দেক হোসেন অপরাজিত ৩০ রান করেন।

শেষদিকে ১৪ রানের ক্যামিও খেলেন ইরফান শুক্কুর। তবে দলের জয়ে তা যথেষ্ট হতে পারেনি। চট্টগ্রামের হয়ে শুভাগত দুটি এবং সালাউদ্দিন শাকিল, বিলাল খান ও শহিদুল ইসলাম একটি করে উইকেট নেন।

এর আগে শনিবার (১৭ ফেব্রুয়ারি) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম। দলের হয়ে মূলত একাই লড়েছেন তানজিদ হাসান তামিম। মাঝে তাকে সঙ্গ দিয়েছেন টম ব্রুস।

ইনিংস উদ্বোধনে নেমে ১৯তম ওভারে সাজঘরে ফেরার আগে ৫১ বলে ৭০ রানের দারুণ এক ইনিংস খেলেন তামিম। এছাড়া ব্রুস ৪৮ রান করেন। তিনে নামা জশ ব্রাউন করেন ১১ রান। আর কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

ঢাকার হয়ে শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ দুজনই দুটি করে উইকেট শিকার করেন। এছাড়া মোসাদ্দেক হোসেন ও শন উইলিয়ামস একটি করে উইকেট নেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন