তিন সংস্করণ নিয়ে অধিনায়ক শান্তর ভিন্ন চিন্তা

  03-03-2024 07:41PM

পিএনএস ডেস্ক: টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি ক্রিকেটের এই তিন সংস্করণ নিয়ে ভিন্ন ভিন্ন চিন্তা-ভাবনা করছেন জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

আগামীকাল সোমবার থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। তার আগে রোববার একে একে তিন সংস্করণের চিন্তার কথা তুলে ধরেন শান্ত।

তরুণ এই তারকা ওপেনার বলেন, আমরা টেস্ট ক্রিকেটে খুব বেশি উন্নতি করেছি বলে মনে হয় না; কিন্তু আগে যে অবস্থায় ছিলাম তার থেকে ভালো ক্রিকেট খেলা শুরু হয়েছে। এখন যে জিনিস আমি ব্যক্তিগতভাবে চাই যে, হোমে যে ম্যাচগুলো খেলা হবে বেশিরভাগ ম্যাচ যেন আমরা জিততে পারি এবং টেস্ট খেলার যে গুরুত্ব সেটা যেন আরও সবার মাঝে ভালোভাবে বিল্ডআপ হয়। আমরা যখন দেশের বাইরে যাব, বাইরের দলগুলোর সঙ্গে যেন লড়াই করতে পারি। এটা একটা দিক।

ওয়ানডেতে বাংলাদেশের পারফরম্যান্স নিয়ে শান্ত বলেন, ওয়ানডেতে আমরা ভালো করছি, কিন্তু দল হিসেবে বড় কোনো ট্রফি আমরা পাইনি। ওই পরিকল্পনা নিয়েই আমাদের এগোতে হবে। বড় টুর্নামেন্টে কিভাবে ভালো করতে পারি এবং দেশের হয়ে ট্রফি নিয়ে আসতে পারি।

টি-টোয়েন্টি ফরম্যাট নিয়ে শান্ত বলেন, টি-টোয়েন্টি গত বছর খুব ভালো গিয়েছে। টি-টোয়েন্টি আগের থেকে উন্নতি হয়েছে, আরও যদি উন্নতি করি তাহলে দেখা যাবে সামনের দিকে যেকোনো দলের বিপক্ষে যেকোনো কন্ডিশনে ভালো করছি। খুব গুরুত্বপূর্ণ হলো তিন সংস্করণে যারা আমরা খেলব, নট অনলি ১৫ সদস্য। যে ৩০-৩৫টা খেলোয়াড় জাতীয় দলের আশপাশে প্রত্যেকের দায়িত্ব যার যার জায়গা থেকে দলের জন্য অবদান রাখা।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন