মুস্তাফিজের জায়গায় পাথিরানাকে ভাবছেন অশ্বিন

  14-04-2024 08:37PM

পিএনএস ডেস্ক: ওয়ানখেড়ে স্টেডিয়ামে ‘এল ক্লাসিকোতে’ রূপ নেওয়া ম্যাচে আজ মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস। মাঠের ধরণ ও উইকেট বিবেচনায় এই ম্যাচে বাংলাদেশের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানকে খেলানো ঝুঁকি মনে করছেন রাজস্থান রয়্যালসের রবিচন্দ্রন অশ্বিন।

ভারতীয় স্পিনার অশ্বিন নিজের ইউটিউব চ্যানেলে চেন্নাই-মুম্বাই ম্যাচ নিয়ে আলোচনায় হাজির হন। সেখানে সঙ্গে ছিলেন তামিল ধারাভাষ্যকার নানি সত্যনারায়ানান।

যেখানে ব্যাটিং স্বর্গ হিসেবে পরিচিত ওয়াংখেড়েতে মুস্তাফিজ থেকে শ্রীলঙ্কার পেসার মাহিশা পাথিরানাকে কার্যকরী মনে করেন অশ্বিন।

অশ্বিন বলেন, ‘পাথিরানা যদি ফিট থাকে তাহলে ওয়ানখেড়েতে আমি ওকে খেলাব, মুস্তাফিজ স্লোয়ারের ওপর বেশী নির্ভরশীল। মুম্বাইয়ের মাঠে এটা তাকে বিপদে ফেলতে পারে। তাই আমি পাথারানাকে খেলাতে চাই ফিজের জায়গায়, তবে পাথিরানা ফিট কিনা সেটা আমি নিশ্চিত নই।’

যদিও আরেক প্রশ্নের উত্তরে নানি জানান, তার বিশ্বাস এই ম্যাচে চেন্নাইয়ের তুরুপের তাস হবেন মুস্তাফিজ। শুরুতে মুম্বাই ওপেনার রোহিত শর্মাকে ফেরানোর দায়িত্ব মুস্তাফিজকেই নিতে হবে বলে মনে করেন নানি। এ ছাড়া রবীন্দ্র জাদেজাও রোহিতকে শিকার করতে পারেন বলে ধারণা তার।

নানি বলেন, 'মুম্বাইয়ের বিপক্ষে মুস্তাফিজুর রহমান চেন্নাইয়ে কার্যকরী খেলোয়াড় হবেন।

চেন্নাইয়ের জন্য রোহিত শর্মার উইকেটটা গুরুত্বপূর্ণ হবে। এলডব্লিউতে রোহিতকে আউট করা মুস্তাফিজের উচিত হবে তাকে নিজের শিকার বানানো। জাদেজাও নিতে পারে, গত বছর রোহিতকে সে আউট করে।'
এবারের আইপিএলে ৪ ম্যাচ খেলে ৯ উইকেট শিকার করেছেন মুস্তাফিজুর। চলতি আইপিএলের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি বাংলাদেশের এই বোলার।

মুস্তাফিজের চেয়ে এগিয়ে কেবল রাজস্থান রয়্যালসের যুযবেন্দ্র চাহাল ও মুম্বাই ইন্ডিয়ান্সের জসপ্রিত বুমরাহ।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন