সিটিকে হারিয়ে এফএ কাপ চ্যাম্পিয়ন ইউনাইটেড

  26-05-2024 01:40AM

পিএনএস ডেস্ক : ডিফেন্ডার ইয়োশকো ভার্দিওলের হাস্যকর ভুলের সুযোগ দারুণভাবে কাজে লাগালেন আলেহান্দ্রো গারনাচো। পরের কয়েক মিনিটের আত্মবিশ্বাসী ফুটবলে দ্বিতীয় গোলও আদায় করে নিল ম্যানচেস্টার ইউনাইটেড। শুরুর বিবর্ণতা কাটিয়ে দ্বিতীয়ার্ধে প্রবল চাপ বাড়ায় ম্যানচেস্টার সিটি। শেষ দিকে ঘুরে দাঁড়ানোর উপলক্ষও পায় দলটি। কিন্তু এরপর তারা আর কিছু করতে পারেনি। অসাধারণ এক জয়ে এফএ কাপের ট্রফি উঁচিয়ে ধরল এরিক টেন হাগের দল।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার ফাইনালে ২-১ গোলে জিতে ব্যর্থতায় ভরা মৌসুমের শেষটা রাঙিয়েছে ইউনাইটেড। গারনাচোর গোলের পর ব্যবধান বাড়ান কবিমেইনু। সিটির একমাত্র গোলটি করেন জেরেমি দোকু।

গত সপ্তাহে টানা চতুর্থবারের মতো প্রিমিয়ার লিগ জয়ের ইতিহাস গড়া সিটির হাতে এই শিরোপারও সম্ভাব্য ছবি এঁকেছিল অনেকে। আর কেনইবা নয়! প্রিমিয়ার লিগে সিটির চেয়ে ৩১ পয়েন্ট পিছিয়ে থেকে অষ্টম হয়েছে ইউনাইটেড।

ফেভারিট তত্ত্বে তাই পেপ গুয়ার্দিওলার দল পরিষ্কারভাবেই এগিয়ে ছিল। তবে লড়াইটা যখন ম্যানচেস্টার ডার্বি তখন ম্যাচের আগে উত্তাপ ছিল যথেষ্ট। দেরিতে হলেও, মাঠেও উত্তেজনা ছড়াল ঢের।

বল দখলের হিসাবে একাধিপত্য করে সিটি; ৭০ শতাংশের বেশি সময় পজেশন ছিল তাদের। পুরো ম্যাচের হিসাব করলে আক্রমণেও তারা এগিয়ে, যদিও প্রথমার্ধে দলটির আক্রমণে কোনো ধার ছিল না। সব মিলিয়ে গোলের জন্য ১৯ শট নিয়ে চারটি লক্ষ্যে রাখতে পারে তারা; বিপরীতে ইউনাইটেড ১১ শট নিয়ে লক্ষ্যে রাখে পাঁচটি।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন