ব্রাহ্মণবাড়িয়ায় টিসিবির পণ্য অন্যত্র বিক্রি, ডিলারের ৬ মাসের জেল

  05-08-2021 09:10PM

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ায় টিসিবির পণ্য বিক্রিতে অনিয়মের অভিযোগে আব্দুর রহমান (৩৮) নামের এক ডিলারকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুর ১২টার দিকে শহরের বঙ্গবন্ধু স্কয়ার চত্বরে অভিযান চালিয়ে এ আদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার সাফফাত আরা সাঈদ।

আব্দুর রহমান শহরের উত্তর পৈরতলার কাঞ্চন মোল্লার ছেলে। তিনি মাইশা এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী। এ প্রতিষ্ঠানের হয়ে তিনি টিসিবির পণ্য বিক্রি করতেন।

আদালত সূত্র জানায়, টিসিবির ডিলার মাইশা এন্টারপ্রাইজের বিরুদ্ধে পণ্য বিক্রয়ের সময় ব্যাপক অনিয়মের অভিযোগ ওঠে। প্রত্যেক ডিলারকে ৭০০ কেজি চিনি, ৩০০ কেজি ডাল, ৫০০ লিটার তেল বিক্রির জন্য দেয়া হয়। কিন্তু বৃহস্পতিবার আব্দুর রহমানের ট্রাকে ৪৫৯ কেজি চিনি, ১০৯ কেজি ডাল ও ১১২ লিটার তেল কম পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে তিনি পণ্যগুলো অন্যত্র বিক্রি করে দেন বলে জানান। পরে প্রতিষ্ঠানের মালিক আব্দুর রহমানকে ভোক্তা অধিকার আইনে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও সাত হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে তাকে আরও তিন দিনের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক সাফফাত আরা সাঈদ বলেন, ‘ভোক্তা অধিকার নিশ্চিতে জেলা প্রশাসনের পক্ষে থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

পিএনএস /জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন