বাগমারায় পানের বরজে শিয়ালের হামলায় আহত ১৮ কৃষক

  28-06-2022 05:41PM




পিএনএস ডেস্ক : রাজশাহীর বাগমারায় পানের বরজে এক দল শিয়ালের কামড়ে ১৮ জন কৃষক আহত হয়েছেন। মঙ্গলবার ভোর সাড়ে ৬টার দিকে উপজেলার শ্রীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

আহত চারজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন লোকমান আলী, আব্দুর রহমান, নজরুল ইসলাম ও আফসার মৌলভি।

বাকি ১৪ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার ভোর সাড়ে ৬টার দিকে পান বরজে পান ভাঙতে গেলে ৮ থেকে ১০টি শিয়ালের একটি দল কৃষকদের ওপর হামলা করে। আগে থেকেই ওই পান বরজে শিয়ালগুলো লুকিয়ে ছিল।

প্রথমে একজনের ওপর হামলা করলে অন্যরা তাকে বাঁচাতে এগিয়ে এলে শেয়ালের কামড় ও আঁচড়ে আহত হন ১৮ জন। পরে গ্রামবাসী ধাওয়া করে একটি শিয়ালকে পিটিয়ে মেরে ফেলে, এসময় অন্যগুলো পালিয়ে যায়।

বাগমারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম রাব্বানি বলেন, শিয়ালের কামড় ও আঁচড়ে আহত ১৮ জনের মধ্যে লোকমান আলী, আব্দুর রহমান, নজরুল ইসলাম ও আফসার মৌলভি- এই চারজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপর ১৪ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে ভ্যাকসিন নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

রাজশাহীর সিভিল সার্জন আবু সাঈদ মোহাম্মদ ফারুক জানান, মঙ্গলবার ভোরে পান বরজে কৃষকরা শিয়ালের হামলার শিকার হন। শিয়ালগুলো পান বরজে লুকিয়ে ছিল।

তিনি বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন না থাকায় কামড়ে বেশি আহত এমন চারজনকে রামেক হাসপাতালে ভর্তি হয়েছে। অন্যদের মধ্যে যারা কামড়ে বা আঁচড়ে আহত হয়েছেন তাদেরও ভ্যাকসিন দিতে পরামর্শ দিয়েছেন বলে জানান সিভিল সার্জন।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন