৬ দিন পর ক্লাসে সাভোরের সেই কলেজের শিক্ষার্থীরা

  02-07-2022 04:52PM



পিএনএস ডেস্ক : সাভারের আশুলিয়ায় শিক্ষককে পিটিয়ে হত্যার ঘটনার ৬ দিন পর হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজে ক্লাস শুরু হয়েছে। শনিবার স্বতঃস্ফূর্তভাবে ক্লাসে ফিরেছেন শিক্ষার্থীরা৷

ঘোষণা অনুযায়ী, শনিবার সকাল সাড়ে ৭টা থেকে হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের প্রাথমিক শাখার ক্লাস শুরু হয়। বেলা ১১টায় শুরু হয় মাধ্যমিক ও কলেজ শাখার পাঠদান। এরপর দুপুর ১ টায় ছুটি ঘোষণা করা হয়েছে প্রতিষ্ঠানটি।

এর আগে ওই কলেজের মূল ফটকে এবং সড়কের পাশে অবস্থান নিয়ে মানববন্ধন করেছে প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীরা।

অধ্যক্ষ সাইফুল হাসান জানান, শিক্ষক উৎপল কুমার সরকার হত্যাকাণ্ডের ঘটনায় এরই মধ্যে পুলিশ ও র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়েছে অভিযুক্ত ছাত্র জিতুসহ তার বাবা। তারা দুজনই বর্তমানে পুলিশি রিমান্ডে রয়েছে।

শিক্ষা প্রতিষ্ঠানের স্বাভাবিক কার্যক্রম শুরু করতে আজ থেকে ক্লাস শুরু করা হয়েছে। তবে, শিক্ষার্থী উপস্থিতি কিছুটা কম রয়েছে।

তিনি আরও বলেন, আগামীকাল রোববার আমাদের ঈদের ছুটি দেয়া হবে। ১৬ জুলাই পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানটি বন্ধ থাকবে। এখনও অনেকের আতঙ্ক কাটেনি। তার ওপর ঈদ চলে আসায় অনেক শিক্ষার্থী ঢাকার বাইরে গ্রামের বাড়ি চলে গেছে।

কলেজটিতে নিরাপত্তার দায়িত্বে থাকা আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আল মামুন কবির বলেন, আমরা নিয়মিত টহলের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানটির আশপাশে বিশেষ অভিযান পরিচালনা করছি।

রাস্তাঘাটে কোন আড্ডা কিংবা কিশোর গ্যাং এর উৎপাত দেখলেই তাদেরকে আটক করা হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

আশুলিয়ার চিত্রশাইল এলাকার এই কলেজের মাঠে গত ২৫ জুন দুপুরে মেয়েদের ক্রিকেট টুর্নামেন্ট চলাকালে শিক্ষক উৎপলকে স্ট্যাম্প দিয়ে বেধড়ক পিটিয়ে আহত করে দশম শ্রেণির ছাত্র আশরাফুল ইসলাম জিতু।

পরদিন সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে গুরুতর আহত উৎপল মারা যান।


পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন