হালদায় ডুবে যাওয়া সেই ব্যবসায়ীর লাশ উদ্ধার

  09-08-2023 03:11PM





পিএনএস ডেস্ক: গত সোমবার (৭ আগস্ট) কয়েকজন বন্ধুকে নিয়ে বাড়ির পার্শ্ববর্তী হাটহাজারী উপজেলার বাড়িঘোনায় অবস্থিত নিজের কৃষি খামারটি দেখতে যান ব্যবসায়ী সাহেদ হোসেন বাবু। টানা বৃষ্টিতে সৃষ্ট বন্যার পানিতে ডুবতে যাওয়া এই প্রজেক্টের পুকুরে মাছ ধরাসহ নানা কাজ সেরে সন্ধ্যা ৭টার দিকে নিজেই ডিঙ্গি নৌকা চালিয়ে ফিরছিলেন তিনি। এক পর্যায়ে হালদা নদীর শাখা খাল বাড়িঘোনা খালের উপর নির্মিত লোহার ব্রিজের সাথে ধাক্কা লেগে পড়ে যান সাহেদসহ পাঁচ জনই। এসময় চারজন সাঁতরে কূলে উঠতে পারলেও বন্যার পানির স্রোতে খালে তলিয়ে যান সাহেদ। এই ঘটনার প্রায় ৩৩ ঘণ্টা পর তরুণ এই ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়েছে। আজ বুধবার (৯ আগস্ট) ভোর ৪টার দিকে মদুনাঘাটের পূর্বে উরকিরচর ইউনিয়নের ছায়ার চর থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত সাহেদ রাউজান উপজেলার উরকিরচর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের উত্তর উরকিরচর গ্রামের উজির আলী মিয়াজির বাড়ি ব্যবসায়ী ও দানবীর মরহুম এস.এম ইউছুফের বড় ছেলে। তবে তাঁরা দীর্ঘদিন ধরে চট্টগ্রাম শহরে বসবাস করছেন। সাহেদ এক পুত্র সন্তানের জনক।

জানা যায়, ভারী বর্ষণ ও জোয়ারের পানিতে ভেসে যাওয়া খামারের গরু উদ্ধার করতে প্রজেক্টে গিয়েছিলেন সাহেদ। গরুগুলো উদ্ধার করে সন্ধ্যা ৭টার দিকে শাহেদ আরও চারজন সঙ্গীসহ সন্ধ্যায় নৌকাযোগে ফেরার পথে প্রবল স্রোতে উরকিরচর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে ব্রিজের সঙ্গে ধাক্কা লেগে নৌকাটি উল্টে যায়।

এসময় তিনজন সাঁতরিয়ে কূলে উঠতে পারলেও সাহেদ পানিতে তলিয়ে যায়।

খবর পেয়ে তাঁর সন্ধানে নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা ব্যাপক তল্লাশি শুরু করেন। অপেক্ষায় ছিলেন তার চার বছর বয়সী একমাত্র সন্তান, স্ত্রী স্বজনসহ শত শত মানুষ। অবশেষে নিখোঁজের ৩৩ ঘণ্টা পর বুধবার ভোর রাতে মরদেহটি উদ্ধার করতে সক্ষম হয় রাউজান ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের সদস্যরা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সৈয়দ আবদুল জব্বার সোহেল বলেন, দুই দিন পর লাশ উদ্ধার হয়েছে। লাশটি অনেকটা ফুলে গেছে। এরপরও যে লাশ উদ্ধার হয়েছে সেটাই বড় সান্ত্বনা।

পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন