পঞ্চপল্লীর নির্মম হত্যাকাণ্ডের ভিডিও ফাঁস

  23-04-2024 09:45AM



পিএনএস ডেস্ক: ফরিদপুরের মধুখালীর ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামে গত ১৮ এপ্রিল সন্ধ্যায় দুই ভাইকে নির্মমভাবে হত্যা ও অন্যদের আহত করার ঘটনায় একাধিক ভিডিও ফাঁস হয়েছে। আর এতে ওই সময় হত্যায় কারা কিভাবে অংশ নিয়েছে তাও দেখা গেছে।ভিডিওর একটিতে দেখা গেছে, পঞ্চপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি কক্ষের বাইরে উন্মত্ত জনতার চিৎকার-চেঁচামেচি আর ভেতরে দুর্বৃত্তরা নির্মমভাবে শ্রমিকদের পেটাচ্ছে।

সেখানে পঞ্চপল্লীর উজ্জ্বল, সুফল, সুকুমার, রাজকুমার, মাধব, সাধন, বিকাশ, সুজিত, মানিকসহ আরো কয়েকজনকে হত্যাকাণ্ডে অংশ নিতে দেখা যায়। জানা গেছে, এদের কয়েকজনকে পুলিশ এরই মধ্যে আটক করতে সক্ষম হয়েছে। তবে ঘটনার তদন্তের স্বার্থে পুলিশ আটককৃতদের নাম-পরিচয় জানায়নি।

আরেকটি ভিডিওতে দেখা গেছে, নির্মাণ শ্রমিকদের পিঠমোড়া করে বেঁধে দাঁড় করিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই ভিডিওতে স্থানীয় ইউপি মেম্বার অজিত মেম্বারের সাথে ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান তপনকে দেখা যায় যেখানে তিনি নির্মাণ শ্রমিকদের এভাবে না পিটিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করার অনুরোধ করেন। তার অনুরোধে সাড়া না দিলে তিনি মধুখালী থানা পুলিশকে খবর দেন। খবর পেয়ে প্রথমে মধুখালী থানার এসআই ননী গোপাল ও একজন কনস্টেবল ছুটে যান ঘটনাস্থলে। হামলাকারীরা দুই পুলিশকেও পিটিয়ে গুরুতর আহত করে ফিরিয়ে দেয়। এরপর মধুখালী উপজেলার নির্বাহী কর্মকর্তা মামনূন রশীদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিরাজ হোসেন সেখানে গেলে তাদের সাথে ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান তপনসহ ইউএনও এবং ওসিকে দীর্ঘ কয়েক ঘণ্টা অবরুদ্ধ করে রাখা হয়।

অবশ্য এসব ভিডিওর ব্যাপারে পুলিশের কোনো কর্মকর্তা কোনো কিছু বলতে রাজি হননি। তারা জানিয়েছেন, ঘটনার তদন্তে ব্যাপকভাবে তৎপরতা চালানো হচ্ছে। তারা কয়েকজনকে আটক করেছেন। ঘটনার সাথে জড়িতদের বিষয়েও তারা অনেক তথ্য পেয়েছেন। খুব শিগগিরই তারা এ বিষয়ে বিস্তারিত জানাতে পারবেন।

জেলা প্রশাসক জানিয়েছেন, এটি কোনো গণপিটুনি নয়। পরিকল্পিত হত্যা। ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: আলী সিদ্দিকীর নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তদন্ত চলছে।

পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন