কুমিল্লায় তীব্র গরমে ক্লাস চলাকালীন ৭ স্কুলছাত্রী অসুস্থ

  29-04-2024 04:48PM

পিএনএস ডেস্ক : কুমিল্লার মুরাদনগরে তীব্র তাপপ্রবাহে স্কুল চলাকালীন সময়ে একটি বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। সোমবার (২৯ এপ্রিল) দুপুরে উপজেলার সদর ইউনিয়নের আলীরচর তায়মোস বেগম উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক ওসমান সরকার শিক্ষার্থীদের অসুস্থ হয়ে পড়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

স্কুল সূত্রে জানা যায়, তীব্র গরমের মধ্যে উপজেলার অন্যান্য বিদ্যালয়ের মতো আলীরচর তায়মোস বেগম উচ্চ বিদ্যালয়ে সকাল ১০টায় ক্লাস শুরু হয়। এদিন বিদ্যালয়ে শিক্ষার্থী উপস্থিতি ছিল কম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অনেক শিক্ষার্থী গরমে অতিষ্ঠ হয়ে স্কুল থেকে চলে যেতে থাকে। প্রচুর গরমের কারণে শিক্ষকরাও কাউকে বাধা দেননি। কিন্তু যারা ক্লাসে থেকে যান তারা গরমে হাঁসফাঁস করতে থাকে। একপর্যায়ে ২য় ঘণ্টা চলাকালে অসুস্থ হয়ে পড়ে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সামিয়া আক্তার, সপ্তম শ্রেণির ফাহিমা আক্তার একই সময়ে অজ্ঞান হয়ে পড়ে অষ্টম শ্রেণির সামিয়া সায়মা ও নবম শ্রেণির মারিয়া আক্তার। ৩য় ঘণ্টা চলাকালীন সময়ে অষ্টম শ্রেণির শিক্ষার্থী উর্মি আক্তার, হেপি আক্তারসহ আরও একজন অসুস্থ হয়ে পড়ে। পরে সায়মা ও মারিয়ার অবস্থা বেশি খারাপ হলে তাদেরকে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

এ বিষয়ে তায়মোস বেগম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদা বেগম জানান, প্রচণ্ড গরমে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়লে প্রাথমিক চিকিৎসা শেষে তাদের অভিভাবকদের ডেকে বাসায় পাঠিয়ে দেয়া হয়। বেশি অসুস্থ হয়ে পড়া শিক্ষার্থীদের তাৎক্ষণিক উপজেলার সদরের হাসপাতালে পাঠানো হয়। অবস্থা খারাপ দেখে ৩য় ঘণ্টার পর স্কুল ছুটি দিয়ে দেয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী ফরিদ আহমেদ বলেন, তায়মোস বেগম উচ্চ বিদ্যালয়ে গরমের কারণে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ার বিষয়টি প্রধান শিক্ষকের মাধ্যমে জেনেছি। শিক্ষার্থীদের ছুটি দিয়ে দেয়ার জন্য বলেছি। এছাড়া আর কোথাও কোনো শিক্ষার্থী অসুস্থ হওয়ার খবর পাইনি।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন