‘ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রয়োজন কৃষির বৈপ্লবিক উন্নয়ন সাধন’

  17-05-2017 08:39PM

পিএনএস, লালমনিরহাট প্রতিনিধি : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোতাহার হোসেন এমপি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রয়োজন কৃষির বৈপ্লবিক উন্নয়ন সাধন। তিনি আরও বলেন, ডিজিটালকে কাজে লাগিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষির উন্নায়নে নানা রকম পদক্ষেপ গ্রহন করেছেন। এই সরকার মাটি ও মানুষের জন্য কাজ করে। কৃষকের উন্নায়নে এই সরকারের অবদান অনেক। আমরা কৃষিকে আরও উন্নত করার লক্ষে কাজ করছি।

বুধবার দুপুরে লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার দোলাপাড়া গ্রামে উপজেলা কৃষি বিভাগের আয়োজনে কম্ভাইন্ড হারভেস্ট প্রদর্শনী ও মাঠ দিবসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা আনোয়ার হোসেনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন, হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মাহ্মুদুল হাসান সোহাগ, উপজেলা প্রকৌশলী অজয় কুমার সরকার, বড়খাতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল, ডিকেআইবি’র জেলা সভাপতি লতিফুল বারি, উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা সৈয়দ আলী, বড়খাতা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজিনা বেগম, উপজেলা কৃষকলীগ সভাপতি আলাউদ্দিন মিয়া প্রমুখ।

আলোচনা সভার আগে দোলাপাড়া গ্রামের কৃষক মজনু মিয়ার ধান ক্ষেতে কম্ভাইন্ড হারভেস্ট নামের একটি উন্নত কৃষি যন্ত্র দিয়ে ধান ক্ষেত কাট হয়। এ যন্ত্রের সাহায্যে একসঙ্গে ধান কাটা, মাড়াই ও ঝাড়াই কার্যক্রম সম্পন্ন করা সম্ভব।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন