বাড়ি ভাড়ার দেওয়ার চেয়ে মাছ চাষে লাভ বেশি

  27-08-2016 02:07AM


পিএনএস: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, পুকুর-ডোবা, খাল-বিল ভরাট না করে মাছ চাষ করুন তাতে বেশি লাভবান হবেন। বাড়ি তৈরি করে ভাড়া দিয়ে যে টাকা আয় করবেন তার চেয়ে মাছ চাষে বেশি লাভবান হওয়া যাবে।

শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে ঝালকাঠির নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকের মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মাছ চাষের মাধ্যমে অনেক বেকার নারী-পুরুষ স্বাবলম্বী হয়েছেন। জনগণ শেখ হাসিনার পাশে আছে বলেই দীর্ঘ সময় পর হলেও আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। কোথাও আজ মানুষ অর্ধাহারে-অনাহারে নেই। গ্রামের মানুষ তিনবেলা খেতে পাচ্ছে, পাকা রাস্তায় হাঁটতে পারছে, এটাই বর্তমান সরকারের সফলতা।

মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুকে যেদিন হত্যা করা হয়েছিল সেদিন শেখ হাসিনা দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান। কিন্তু তাকে বারবার হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। আল্লাহর রহমতে তিনি বেঁচে আছেন বলেই আজ বাংলাদেশের সর্বত্র উন্নয়ন হচ্ছে।

পরে শিল্পমন্ত্রী উপজেলা কমপ্লেক্স পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন এবং বিভিন্ন ইউনিয়নের পাঁচজন শ্রেষ্ঠ সফল মৎস্য চাষিদের মধ্যে ক্রেস্ট ও সনদ প্রদান করেন।

এর পর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে আরেকটি অনুষ্ঠানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ, মাল্টিমিডিয়া প্রজেক্টর ও স্পিকার বিতরণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝালকাঠী জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ-আলম, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. ছিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক আলহাজ্ব খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুমা আক্তর, উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. ইউনুস লস্কর, পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরীসহ অনেকে।



পিএনএস/ বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন