জ্বালানি তেলের দাম বৃদ্ধি : ভাড়ার বিষয়ে বৈঠক বিকেলে

  06-08-2022 12:49PM



পিএনএস ডেস্ক : হঠাৎ করে সব ধরনের জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উত্তেজনা দেখা দিয়েছে। ঢাকাসহ বিভিন্ন জেলায় পরিবহন সংকট দেখা দিয়েছে। বিশেষ করে রাজধানীতে চরম বিপাকে পড়েছেন যাত্রীরা।

কিছু পরিবহণ পাওয়া গেলেও দ্বিগুণ ভাড়া নেওয়ার অভিযোগ রয়েছে।

এ অবস্থায় দ্রুত বাস ভাড়া সমন্বয়ের বিষয়ে শনিবার (৬ আগস্ট) বিকেলে সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে বৈঠকে বসবেন পরিবহন মালিকরা।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ বলেন, জ্বালানি তেলের দাম বাড়ার কারণে বাসের খরচ বেড়েছে। তাই বাস ভাড়া সমন্বয় করতে বিআরটিএ’র সঙ্গে বিকেল ৫টায় বৈঠক করা হবে।

এদিকে বাস-ট্রাক ওনার্স গ্রুপের ঢাকার সাধারণ সম্পাদক জালাল উদ্দীন গণমাধ্যমকে বলেন, স্বাধীনতার পর এভাবে জ্বালানি তেলের দাম কখনও বাড়েনি। পরিবহন খাতে ভাড়া বৃদ্ধির কোনো বিকল্প নেই।

এর আগে, শুক্রবার (৫ আগস্ট) রাতে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে সব ধরনের জ্বালানি তেলের নতুন দাম নির্ধারণ করেছে সরকার। জিজেল ও কেরোসিনের দাম ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা করা হয়েছে। অকটেন ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা এবং পেট্রোল ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা নির্ধারণ করেছে সরকার।

হঠাৎ করে তেলের দাম বাড়ানোর কারণে দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ হয়েছে। সাভারে একটি পাম্পে তেল না পেয়ে ভাঙচুরের ঘটনাও ঘটেছে।

পিএনএসে/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন