বিএনপির উদ্দেশ্য সরকার উৎখাত, নিরপেক্ষ নির্বাচন নয়: ইনু

  15-01-2022 03:06PM


পিএনএস ডেস্ক: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি এবং সংসদ সদস্য (এমপি) হাসানুল হক ইনু বলেছেন, নিরপেক্ষ নির্বাচন নয়, বরং সরকার উৎখাতই বিএনপি-জামায়াতের আসল উদ্দেশ্য।

শনিবার দুপুরে জাসদের দলীয় কার্যালয়ে কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভায় তিনি এ মন্তব্য করেন।

ইনু বলেন, বাংলাদেশে চলমান রাজনীতির মূল বিরোধ নিরপেক্ষ নির্বাচন, নাকি ২০০৮ সাল থেকে রাষ্ট্রীয় সাংবিধানিক রাজনীতিতে যে পরিবর্তনের ধারার সূত্রপাত হয় তা পাল্টে দেওয়া? নিরপেক্ষ নির্বাচন, নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন কি আসল বিষয় নাকি নির্দলীয় সরকারের নামে বর্তমান সরকারকে উৎখাত করা আসল বিষয়? বিএনপি-জামায়াত ও তাদের রাজনৈতিক সঙ্গীদের ভাব দেখে মনে হচ্ছে, তারা নির্বাচনের আগেই ক্ষমতার প্রশ্ন ফয়সালা করতে চায়। নিরপেক্ষ নির্বাচন নয়, বরং সরকার উৎখাতই বিএনপি-জামায়াতের আসল উদ্দেশ্য।

তিনি বলেন, দেশে ক্ষমতার জন্য বিরোধ হচ্ছে, সংঘাত হচ্ছে। এ বিরোধে এক পক্ষ বাংলাদেশের সংবিধানের মৌলিক নীতিমালা বিরোধী পাকিস্তানপন্থি ধর্মান্ধ সাম্প্রদায়িক ধারা, আরেক পক্ষ মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে অসাম্প্রদায়িক শক্তি। অতীতে আন্তর্জাতিকভাবে স্বীকৃত নিরপেক্ষ নির্বাচনের পর মৌলিক রাজনৈতিক বিরোধের সমাধান হয়নি। বরং যুদ্ধাপরাধীদের সঙ্গে নিয়ে সরকার গঠিত হয়েছে। ক্ষমতায় থেকেই রাষ্ট্রীয় মদদ দিয়ে বাংলা ভাই, জেএমবির মতো তালেবানি শক্তি তৈরি করেছে। রাজনৈতিক প্রতিপক্ষকে শারীরিকভাবে নিশ্চিহ্ন করতে ২১ আগস্টের মতো ঘটনা ঘটিয়েছে।

সভায় দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতির ওপর খসড়া রাজনৈতিক প্রতিবেদন উপস্থাপন করেন দলের সাধারণ সম্পাদক এবং সংসদ সদস্য (এমপি) শিরীন আখতার।

খসড়া রাজনৈতিক প্রতিবেদনের ওপর আলোচনা করেন দলের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, সাখাওয়াত হোসেন রাঙ্গা, অধ্যাপক মোখলেছুর রহমান মুক্তাদির, আব্দুল্লাহিল কাইয়ূম, রোকনুজ্জামান রোকন, নইমুল আহসান জুয়েল, ওবায়দুর রহমান চুন্নু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হাই মাহবুব, আবদুল আলিম স্বপন, মো. নুরুন্নবী, গোলাম মারুফ মনা, জাহাঙ্গীর আলম, জসিম উদ্দিন বাবুল, কুমারেশ রায় প্রমুখ।

পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন