ঢাকা মেট্রোকে হারিয়ে শীর্ষে বরিশাল

  17-11-2021 07:24PM

পিএনএস ডেস্ক: বঙ্গবন্ধু ২৩তম জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল)র বিপক্ষে জয় পেয়েছে আশরাফুলের বরিশাল। অন্যদিকে আরেক ম্যাচে রাজশাহী বিভাগকে বড় ব্যবধানে হারিয়েছে চট্টগ্রাম।

জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের ম্যাচে প্রথম ইনিংসে ঢাকা মেট্রোর মাত্র ৮৭ রানের অল-আউট হওয়ার সুবিধা নেয় বরিশাল। দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ালেও বরিশালকে মাত্র ৬৫ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দেয় ঢাকা মেট্রো। লক্ষ্যমাত্রা অল্প হলেও প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন মোহাম্মদ আশরাফুল।

১৮ বলে ১০ করে শাহবাজের বলে আউট হন তিনি। আবু সায়েমের অপরাজিত ৩৫ ও সালমানের অপরাজিত ২০ রানে ৭ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় বরিশাল। পাঁচ ম্যাচে দুই জয়ে টায়ার-২ এর পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে আশরাফুলরা।

সংক্ষিপ্ত স্কোর –

ঢাকা মেট্রো (১ম ইনিংস) ৮৭ (জাহিদুজ্জামান ৪০, শামসুর ৮ : ইসলামুল আহসান ৪/১৯)

বরিশাল (১ম ইনিংস) ৩৪৮/৯ (সালমান হোসেন ১৫২, ফজলে রাব্বি ৭৩ : স্বাধীন ১-৮৩)

ঢাকা মেট্রো (২য় ইনিংস) ৩২৫ (আলামিন জুনিয়র ৭০, শরিফুল্লাহ ৫২* : রুয়েল ৪-১১০)

বরিশাল (২য় ইনিংস) ৬৫/৩ (আবু সায়েম ৩৫*, আশরাফুল ১০, সালমান ২০ : শরিফউল্লাহ ১-১৮)

রাজশাহী বনাম চট্টগ্রাম –

সিলেটে টায়ার-২ এর আরেক ম্যাচে চট্টগ্রামকে ১৬৬ রানের বড় ব্যবধানে হারিয়েছে রাজশাহী। দ্বিতীয় ইনিংসে ৭৫ রানের লিড পেয়ে রাজশাহীর হয়ে সেঞ্চুরি হাঁকান উইকেটরক্ষক প্রিতম কুমার ও ফরহাদ রেজা। প্রিতম করেন ১১৭ ও রেজা খেলেন ১১১ রানের ইনিংস।

এই দুই ব্যাটারের শতকে চট্টগ্রামকে ৪১৩ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় রাজশাহী। জবাবে ব্যাট করতে নেমে পিনিক ঘোষের সেঞ্চুরি (১০২) ও শাহদাত হোসেন দিপুর ৬১ রানের পরও ২৪৭ রানে অল-আউট হয় চট্টগ্রাম। ৩৯ রান করে অপরাজিত থাকেন দলটির অধিনায়ক ইরফান শুক্কুর। রাজশাহীর হয়ে সর্বোচ্চ চারটি উইকেট লাভ করেন সানজামুল এবং তিনটি করে উইকেট নেন শফিকুল ও সাকলাইন সজীব।

সংক্ষিপ্ত স্কোর –

রাজশাহী (১ম ইনিংস) ১৯৪ (রেজা ৫৪, প্রিতম ৪১ : নাঈম হাসান ৫-৪২)

চট্টগ্রাম (১ম ইনিংস) ১১৯ (পিনাক ঘোষ ৩০, তাসামুল ২৪ : সানজামুল ৬-৪৩)

রাজশাহী (২য় ইনিংস) ৩৩৮/৮ (প্রিতম কুমার ১১৭, রেজা ১১৭ : হাসান ৫-৯৬)

চট্টগ্রাম (২য় ইনিংস) ২৪৭ (পিনাক ১০২, দিপু ৬১ : সানজামুল ৪-৮৯)

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন