সাকিবের জায়গায় ফজলে রাব্বি

  08-12-2021 08:00PM

পিএনএস ডেস্ক: নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ দলে ডাক পেয়েছেন ফজল রাব্বি। এ সফর থেকে ছুটি নেওয়া সাকিব আল হাসানের জায়গায় তাঁকে ডেকেছেন নির্বাচকেরা। আজ বুধবার (৮ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে বিসিবি।

সদ্য সমাপ্ত জাতীয় ক্রিকেট লিগের পারফরম্যান্সের সুবাদেই টেস্ট দলে ডাক পেলেন এই বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান। বরিশাল বিভাগের হয়ে খেলা রাব্বি ছিলেন লিগের সর্বোচ্চ রান সংগ্রাহক। ৬ ম্যাচ খেলে ১১ ইনিংসে ৬০–এর ওপর গড়ে করেছেন ৬০৩ রান। ১১ ইনিংসের মধ্যে পাঁচটি অর্ধশতক ও একটি শতক আছে রাব্বির। ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস ছিল ১৮৮ রানের।

এর আগে ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন রাব্বি, অভিষেকও হয়েছিল। তবে দুই ওয়ানডে খেলে দুটিতেই শূন্য রানে আউট হন। এরপর বাদ পড়েন দল থেকে। এবার সেই ৩৩ বছর বয়সী রাব্বিকে টেস্ট ক্রিকেটে ফিরিয়ে এনেছেন নির্বাচকেরা। আন্তর্জাতিক ক্রিকেটে রানের খাতা খোলার আরেকটা সুযোগ পাওয়ার সম্ভাবনাও তৈরি হলো তাই।

পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের পর বাংলাদেশ দল আজ রাতেই নিউজিল্যান্ডের বিমান ধরবে। সেখানে এক সপ্তাহের কোয়ারেন্টিনের পর দুটি প্রস্তুতি ম্যাচ খেলবেন মুমিনুলরা। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে আগামী ১ জানুয়ারি, মাউন্ট মঙ্গানুইতে। দ্বিতীয় ও শেষ ম্যাচটি শুরু ৯ জানুয়ারি ক্রাইস্টচার্চে।

এদিকে দুই বছরের জন্য বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে চুক্তি করেছেন রঙ্গনা হেরাথ। এর আগে স্পিন বোলিং উপদেষ্টা হিসেবে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজের পর টি-টোয়েন্টি বিশ্বকাপে কাজ করেছিলেন শ্রীলঙ্কার স্পিন কিংবদন্তি। তবে পাকিস্তানের বিপক্ষে সিরিজে ছিলেন না।

বিসিবি জানিয়েছে, এখন থেকে জাতীয় দলের স্পিন বোলিং কোচ হিসেবেই কাজ করবেন হেরাথ। ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি থাকবে বিসিবির।

নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ দল: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ, ইবাদত হোসেন, শরীফুল ইসলাম, খালেদ আহমেদ, শহীদুল ইসলাম, মাহমুদুল হাসান, মোহাম্মদ নাঈম ও ফজলে রাব্বি।

পিএনএস/আইএইচ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন