সাব্বিরকে দলে নেয়ার কারণ জানালেন নান্নু

  13-08-2022 11:04PM

পিএনএস ডেস্ক : সাকিবকে অধিনায়ক করে আসন্ন এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের বাংলাদেশের দল ঘোষণা করে বিসিবি। এবারের স্কোয়াডে তিন বছর পর পুনরায় জাতীয় দলে ফিরলেন সাব্বির রহমান। যা ছিল এবারের সবচেয়ে বড় চমক। কিন্তু তিন বছর পর আহামরি কোনো পারফরম্যান্স না থাকা সত্বেও আবারো কেনো তাকে দলে নেয়া হলো, এ প্রশ্ন সকল ক্রিকেট প্রেমীদের মনে।

দলে প্রথমবারের মতো সুযোগ পেলেন এবাদত হোসেন। প্রত্যাশা জাগিয়েও এশিয়া কাপের স্কোয়াডে জায়গা পাননি সৌম্য সরকার। এছাড়া দল থেকে বাদ পড়েছেন শরিফুল ইসলাম।

শনিবার বিকালে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের গুলশানের নিজ বাসায় সাকিবের সঙ্গে বৈঠক শেষে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এশিয়া কাপের দল ঘোষণা করেন। কিন্তু সবার প্রশ্ন একজায়গায় থিতু হয়ে আছে। কোন প্রকৃয়ায় সাব্বির দলে এলেন। তার যায়গায় তো সবাই ধরে নিয়েছিলেন সৌম্য সরকারের কথা। তবে এ ব্যপারে খোলাসা করেন প্রধান নির্বাচক।

ঘরোয়া ক্রিকেটে উল্লেখযোগ্য পারফরমেন্স না করে এই মিডল অর্ডার ব্যাটারের দলে প্রত্যাবর্তন প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতাসম্পন্ন একজন মিডল অর্ডার ব্যাটার দরকার ছিল দলে। সেই বিবেচনায় এসেছেন সাব্বির রহমান। ঘরোয়া টি-২০ খেলছে সাব্বির। তাছাড়া আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতাও রয়েছে তার। তাই তার ব্যাপারে চিন্তাভাবনা করেছি আমরা।

সাব্বির রহমান প্রায় তিন বছর ছিলেন জাতীয় দলের বাইরে। তাছাড়া তেমন কোনো পারফরম্যান্সও ছিল না এ সময়ে। তারপরও কোন বিবেচনাতে সাব্বিরকে দলে নেয়া হলো।

গণমাধ্যম কর্মীদের এমন প্রশ্নের জবাবে বিসিবির প্রধান নির্বাচক নান্নু বলেন, কিছু কিছু জায়গায় কিছু খেলোয়াড়কে এভাবে দেখা হয় যে, তাদের আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা আছে কিনা। যেহেতু এবার আমাদের ইনজুরির তালিকা অনেক বড়, আর একটি মিডল অর্ডার ব্যাটারকেও আমাদের দরকার। আর ওয়ানডে খেলার জন্যও সাব্বির রহমানকে এ টিমের সাথে ওয়েস্ট ইন্ডিজ পাঠিয়েছি। সেখানেও সে আন্তর্জাতিক ক্রিকেটের ধাঁচ পাবে। আশা করছি, সাব্বির সেই অভিজ্ঞতা এশিয়া কাপে কাজে লাগাতে পারবে। এছাড়া আমাদের সবারই চাহিদা ছিল। আমরা সবাই আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি বলেই সাব্বিরকে দলে নেয়া হয়েছে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন