ক্রিকেট বিশ্বকে ‘অন্যরকম’ বার্তা দিলো নেদারল্যান্ডস

  17-08-2022 11:38AM


পিএনএস ডেস্ক : ফখর জামানের সেঞ্চুরি ও বাবর আজমের ফিফটিতে পাকিস্তান ৩১৪ রানের বিশাল পুঁজি পেয়েছিল। কিন্তু নিজেদের মাঠে নেদারল্যান্ডসও যে ভয়ংকর দল ব্যাটসম্যানরা তা প্রমাণ করেছেন।

পাল্টা জবাবে পাকিস্তানকে ভয় দেখিয়ে জয়ের পথেই এগিয়ে যায় নেদারল্যান্ডস। শেষ পর্যন্ত জয়ের হাসি হাসতে পারেনি। ৮ উইকেটে ২৯৮ রানে থামে তাদের ইনিংস। ১৬ রানের জয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে পাকিস্তান।

রটারডামে টস জিতে ব্যাটিং করতে নেমে পাকিস্তানের শুরুটা ভালো ছিল না। ইমাম-উল-হক ২ রানে ফেরেন সাজঘরে। ফখর জামান শুরু থেকে ছিলেন মন্থর। বাবর আজম পাওয়ার প্লে’র পূর্ণ ব্যবহার করলেও স্ট্রাইক রোটেট করতে পারছিলেন না। কিন্তু থিতু হওয়ার পর দারুণ সব শট খেলে ব্যরবধান ঘুচিয়ে দেন ফখর। ১০৯ বলে ১২ চার ও এক ছক্কায় খেলেন ১০৯ রানের ইনিংস। পেয়ে যান ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি।

বাবর একই পথে হাঁটছিলেন। ৮৫ বলে ৭৪ রানে তার ইনিংসটি শেষ হয়। দ্বিতীয় উইকেটে এই দুজন ১৬৮ রানের জুটি গড়েন। শেষটায় ঝড় তোলেন শাদাব ও অভিষিক্ত সালমান। শাদাব ২৮ বলে ৪৮ ও সালমান ১৬ বলে ২৭ রান করেন।

লক্ষ্য তাড়ায় তিন ফিফটিতে দারুণ জবাব দেয় নেদারল্যান্ডস। তবে কেউ দায়িত্ব নিয়ে ফিনিশিং করতে না পারায় শেষটায় হাসতে পারেনি স্বাগতিকরা। ওপেনিংয়ে বিক্রমজিত সিং ৯৮ বলে ৬৫ রান করেন। মাঝে অভিজ্ঞ টম কুমার ৫৪ বলে করেন ৬৫ রান। উইকেট রক্ষক ব্যাটসম্যান স্কট এডওয়ার্ডস ৬০ বলে ৭১ রান করে অপরাজিত থাকলেও জয়ের কাজ শেষ করতে পারেননি। এছাড়া শেষ দিকে ২৪ বলে ২৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন লোগান ভন বিক।

বল হাতে পাকিস্তানের সেরা হারিস রউফ ও নাসিম শাহ। ৩টি করে উইকেট পেয়েছেন তারা। এছাড়া ১টি করে উইকেট নেন মোহাম্মদ ওয়াসিম ও মোহাম্মদ নেওয়াজ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন